সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

এক পলক

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

নবগঠিত গোপালগঞ্জ শহর আওয়ামী লীগের কমিটির নেতা-কর্মীরা গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী লিয়াকত আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক তাসবিরুল হুদা বাবু, গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি হাসমত আলী সিকদার চুন্নু, সাধারণ সম্পাদক এসএম নজরুল ইসলাম প্রমুখ।

—গোপালগঞ্জ প্রতিনিধি

৩৮ নেতা-কর্মীর জামিন

খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনার অভিযোগে আটক বিএনপি-জামায়াতের ৩৮ জন নেতা-কর্মী জামিন পেয়েছেন। আটকদের গতকাল কুমিল্লার ১ নম্বর আমলি আদালতে হাজির করে পুলিশ রিমান্ড আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে জামিনের আদেশ দেন। জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি ফজলুল হক ফজলু, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, জেলা ছাত্রদল নেতা রিয়াজ হোসেন।

—কুমিল্লা প্রতিনিধি

খালেকদাদ সাহিত্য পুরস্কার

নেত্রকোনায় এ বছর ২২তম বসন্তকালীন সাহিত্য উৎসবে খালেকদাদ সাহিত্য পুরস্কার পাচ্ছেন কবি খালেদ মতিন (মরণোত্তর) এবং কথাসাহিত্যিক সৈয়দ মঞ্জুরুল ইসলাম। প্রতি বছরের মতো এবারও ১ ফাল্গুন (কাল) নেত্রকোনার মোক্তারপাড়ায় সাহিত্য সমাজের উদ্যোগে পাবলিক লাইব্রেরি চত্বর বকুলতলায় অনুষ্ঠানের আয়োজন   করা হয়েছে।

—নেত্রকোনা প্রতিনিধি

এসআইর অপসারণ দাবি

গোপালগঞ্জের কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ ফাঁড়ির এসআই শামীম উদ্দিনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে তার অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। উপজেলার রামদিয়া সরকারি এসকে কলেজ গেটের সামনে গতকালের এ মানববন্ধনে বিভিন্ন গ্রামের দেড় শতাধিক লোক অংশ নেন।

—গোপালগঞ্জ প্রতিনিধি

দরিদ্রদের রিকশা সেলাইমেশিন বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের উদ্যোগে ৬৫০ অসহায়-দরিদ্র নারী-পুরুষকে রিকশা ও সেলাইমেশিন বিতরণ করা হয়েছে। গতকাল দুপুরে জেলা পরিষদ প্রাঙ্গণে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল হক সেন্টু। জেলা পরিষদ সূত্র জানায়, ৫৬ লাখ টাকা ব্যয়ে ৫২৪ জনকে সেলাই মেশিন এবং ১০৯ জনকে রিকশা দেওয়া হয়েছে।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রস্তুতি সভা

মাদারীপুরের ডাসার অডিটরিয়াম মাঠে গতকাল স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সাবেক যোগাযোগমন্ত্রী ও সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেনের ১৭ ফেব্রুয়ারি কালকিনি আগমন উপলক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। মীর গোলাম ফারুকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাকিলুর রহমান সোহাগ তালুকদার, সৈয়দ সাখাওয়াত হোসেন, আবুল কালাম আজাদ, মশিউর রহমান সবুজ, ইলিয়াস হোসেন প্রমুখ।

—কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

১১ ইটভাটাকে জরিমানা

মাগুরার বিভিন্ন এলাকার ১১টি অবৈধ ইটভাটায় গতকাল অভিযান চালিয়ে সাত লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন খুলনা পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেন। অভিযুক্ত ভাটাগুলো হলো— এনএফবি ব্রিকস, হিনো ব্রিকস, এমআরবি ব্রিকস, মধুমতি ব্রিকস, টু স্টার ব্রিকস, সেভেন স্টার ব্রিকস, এমএমবি ব্রিকস, বিএমবি ব্রিকস, সান ব্রিকস, সেতু ব্রিকস ও এসকেকে ব্রিকস। —মাগুরা প্রতিনিধি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর