শিরোনাম
প্রকাশ : শনিবার, ২২ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২১ মে, ২০২১ ২৩:৪৫

সংক্ষিপ্ত

Google News

প্রেমিকের সঙ্গে চলে যাওয়ায় স্কুলছাত্রীকে পিটিয়ে হত্যা

চান্দিনায় প্রেমিকের সঙ্গে চলে যাওয়ায় ফারজানা আক্তার (১৭) নামে এক স্কুলছাত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বরকইট গ্রামের হাতগন্ডিপাড় এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার দুই সপ্তাহ পর বিষয়টি আলোচনায় আসে। ফারজানা বরকইট উদয়ন উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। জানা যায়, বাবা মারা যাওয়ার পর ফারজানা তার মায়ের সঙ্গে বরকইট গ্রামে মামাবাড়ি এসে বরকইট উদয়ন উচ্চবিদ্যালয়ে ভর্তি হয়। ওই সময় এক ছেলের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জেনে ৯ এপ্রিল অন্যত্র তার বিয়ে দেন মামারা। ৫ মে স্বামীর বাড়ি থেকে শাকিল নামে ওই প্রেমিকের সঙ্গে চলে যায় ফারজানা। বিষয়টি মেনে নিতে পারেনি ফারজানার পরিবার। ৬ মে ওই প্রেমিকের কাছ থেকে ফারজানাকে ফিরিয়ে নিয়ে আসেন তারা। স্থানীয়রা জানান, শাসনের নামে রাতে তার ওপর অমানবিক নির্যাতন চলে। মারধরের একপর্যায়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে সে। বিষয়টি ধামাচাপা দিতে ৭ মে দুপুরে দাফন সম্পন্ন করা হয়। লাশ গোসলের কাজে অংশ নেন হাকমতের নেছা (হাসু), জেসমিন এবং আরও দুজন।

-কুমিল্লা প্রতিনিধি

 

আট দিনে হত্যা মামলার চার্জশিট

গোয়ালন্দ উপজেলায় নাসির ইসলাম নয়ন (২০) নামে এক পোশাকশ্রমিকের হত্যা মামলার চার্জশিট আট দিনের মধ্যে দাখিল করেছে পুলিশ। অভিযুক্ত করা হয়েছে মানিক হোসেন নামে এক যুবককে। মানিক গোয়ালন্দের উজানচর ইউনিয়নের দরাপেরডাঙ্গী গ্রামের হিরু শেখের ছেলে। গতকাল রাজবাড়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নয়নের নিখোঁজ থাকা এবং হত্যার বিষয়টি নিয়ে চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়। প্রথম দিকে নয়ন হত্যার কোনো ক্লু ছিল না। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের তত্ত্বাবধান ও নির্দেশনায় মামলাটির তদন্ত শুরু করে বুধবার আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মুরাদ হোসেন। ১১ মে নয়নের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নয়নের মা গোয়ালন্দ ঘাট থানায় হত্যা মামলা করেন।   

-রাজবাড়ী প্রতিনিধি

 

বিল তুলে নেওয়ার পর দুই প্রকল্পের কাজ শুরু

ফরিদপুর সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়নে ২০২০-২১ অর্থবছরের দুটি প্রকল্পের কোনো কাজ না করে বিল উত্তোলনের সংবাদ প্রকাশিত হওয়ার পর অবশেষে গতকাল কাজ শুরু করেছেন সংশ্লিষ্ট দুই ইউপি সদস্য। ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, কয়েকজন শ্রমিক কালভার্ট তৈরির কাজ করছেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, মিথ্যা তথ্য দিয়ে বিল উত্তোলন করার বিষয়টি জানার পর সংশ্লিষ্ট ইউপি সদস্যকে কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিল তুলে নেওয়ার পর কাজ করার বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য কথা বলতে রাজি হননি। ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম মজনু বলেন, কাজ না করে পুরো টাকা আত্মসাতের পাঁয়তারা করেছিলেন তারা।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে কাজ শুরু করেছেন।    

-ফরিদপুর প্রতিনিধি

 

মাতাল ছেলেদের কান্ড!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি-সংক্রান্ত বিরোধের জেরে মাদকাসক্ত ছেলেদের হাতে গুরুতর আহত হয়েছেন তাদের মা। ঘটনাটি ঘটেছে গতকাল উপজেলার দাউদপুর ইউনিয়নের বীর হাটাবো নাগদা এলাকায়। এ ঘটনায় ভুক্তভোগী রাবেয়া বেগম রূপগঞ্জ থানায় অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রাবেয়া বেগমের স্বামী নুরুল ইসলাম জীবিত থাকাকালে চার শতক জমি বসতঘরসহ তার নামে হেবানামা দলিল করে মালিকানা দিয়ে যান। তবে একমাত্র মেয়ে ঝর্ণাকে জমি না দিয়ে তিনি তিন ছেলেকে দেন। কিন্তু ছেলেরা মায়ের ভরণ-পোষণ না করায় তিনি মেয়ের বাড়িতে বসবাস করে আসছিলেন। তাই তিনি মেয়েকে ২ শতক জমি লিখে দেন। এর জেরে তার ছেলে কমল (৩৫), আবদুর রাজ্জাক (৩২) ও জহিরুল তাকে লাঠি দিয়ে আঘাত করে। পরে মুখে কাপড় বেঁধে বঁটি দিয়ে জবাই করার চেষ্টা করে। খবর পেয়ে এলাকাবাসী তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 

-রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

এই বিভাগের আরও খবর