মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

হামলার ঘটনায় উত্তেজনা

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদি ইউনিয়নের চুমুরদি গ্রামের ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদের ওপর হামলার ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে চুমুরদি গ্রামে। যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা। এদিকে, হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

 রবিবার বিকালে চুমুরদি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে বক্তারা অভিযোগ করে বলেন, সম্প্রতি টিটু মোল্যা নামে এক ব্যক্তি আক্কাস আলীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। আক্কাস আলী তাকে ১ লাখ টাকাও দেন। সন্ত্রাসী হামলায় আহত আক্কাস আলীর মা আবেজান বেগম বলেন, আমার ছেলেকে মারবে, স্থানীয় মেম্বারকে মারবে, বড় ভাইরে মারবে, আমরা এই দেশে থাকব কীভাবে? আমরা বিচার চাই। প্রসঙ্গত, গত ঈদুল আজহার রাতে চুমুরদি স্কুল মাঠ জামে মসজিদ থেকে বের হওয়ার সময় মসজিদ কমিটির সহসভাপতি ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদের ওপরে হামলা করে স্থানীয় কতিপয় চিহ্নিত ব্যক্তি।

এ ঘটনায় আক্কাস আলীর মামা মনির কাজী বাদী হয়ে মামলায় চুমুরদি গ্রামের টিটু মাতুব্বর (৩২), রাজু মোল্লা (৩৩), লিটন মাতুব্বর (৩৫), লিমন (২৪), এনায়েত হোসেন মোল্লা (৪৫), তুষার মাতুব্বর (২৬), মুকুল মাতুব্বর (২৭), জাহিদুল মোল্লা (৩৫) ও মাসুদ মাতুব্বরকে (৩৮)-সহ অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে চাঁদাদাবি ও হামলার অভিযোগে থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করলেও বাকিরা ধরাছোঁয়ার বাইরে রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতরা পলাতক থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। ভাঙ্গা থানার ওসি মো. হাবিল হোসেন বলেন, আক্কাস আলীর ওপর হামলা ও চাঁদাবাজির ঘটনায় মামলা হয়েছে। একজনকে আটক করা হয়েছে। বাকি আসামিদের আটকের চেষ্টা চলছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর