২৪ অক্টোবর, ২০১৬ ১৯:৫৭

'দেশের সকল মানুষ নিজের পায়ে দাঁড়াবে'

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

'দেশের সকল মানুষ নিজের পায়ে দাঁড়াবে'

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সোনার বাংলার প্রকৃত অর্থ হলো বাংলাদেশের সকল শ্রেণী-পেশার মানুষ নিজের পায়ে দাঁড়াবে। অন্য কোন জাতির উপর নির্ভর হতে হবে না। আওয়ামী লীগ সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পরিকল্পনা মোতাবেক বাংলার মানুষ যাতে নিজের পায়ে দাঁড়াতে পারে সে লক্ষ্যে শিক্ষা ও প্রশিক্ষণের উপর গুরুত্ব দেয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় সিরাজগঞ্জের রায়গঞ্জ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের শিক্ষার্থীদের জন্য নবনির্মিত “আইটি-কাম-কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউট”র ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার দেশের প্রতিটি মানুষকে প্রশিক্ষিত করে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। নব নির্মিত এ প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা প্রশিক্ষিত হয়ে নিজেরাই নিজেরে ভাগ্য পরিবর্তন করতে পারবে।
 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব আবুল কালাম আজাদের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ডাক, তার ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক এমপি।

এ সময় রায়গঞ্জ প্রান্তে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবীর বিন আনোয়ার, সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ কামরুল হাসান, রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল আখতার, পৌর মেয়র আব্দুল্লা আল পাঠান, উল­াপাড়া উপজেলা চেয়ারম্যান মারুফ বিন হাবিব, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চান্দাইকোনা ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান খান, সলঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি রায়হান গফুর ও নলকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বক্কার সিদ্দিকী প্রমূখ।
উল্লে­খ্য ২ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে নির্মিতি “আইটি-কাম-কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউট” নির্মাণ করা হয়। এ প্রতিষ্ঠানে রায়গঞ্জ, তাড়াশ, কামারখন্দ, শেরপুর ও গুরুদাসপুর উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর সম্প্রদায়ের শিক্ষার্থীরা প্রশিক্ষিত হয়ে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে উঠতে পারবে।

বিডি-প্রতিদিন/ ২৪ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর