শিরোনাম
২৬ অক্টোবর, ২০১৬ ১১:৪০

১২ দফা দাবিতে সিদ্ধিরগঞ্জে ট্যাংকলরী বন্ধ রেখে বিক্ষোভ

৩০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘট

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

১২ দফা দাবিতে সিদ্ধিরগঞ্জে ট্যাংকলরী বন্ধ রেখে বিক্ষোভ

আগামী ৩০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘট সফল করার লক্ষে সিদ্ধিরগঞ্জের পদ্মা ও মেঘনা তেল ডিপোতে পৃথক ভাবে বিক্ষোভ ও প্রস্তুতি সভা করেছে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাঙ্কলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ। জ্বালানী পরিবহনে কমিশন ও ট্যাঙ্কলরির ভাড়া বাড়ানোসহ ১২ দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। 

বুধবর সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা তেল ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে এ কর্মসূচী পালন করেন সংগঠনের নেতাকর্মীরা। এসময় তেল ডিপোর সামনে  ১২ দফা দাবি না মানলে ৩০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘটের মাধ্যমে দাবি আদায় করা হবে বলে ঘোষণা দেয় বক্তারা।

সকাল ৭টায় সিদ্ধিরগঞ্জের গোদনাইল অবস্থিত পদ্মা তেল ডিপোর গেইট এর সামনে বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখার সভাপতি জাহিদ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন পদ্মা ডিপো শাখার সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি। ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখার সাধারণ সম্পাদক ফারুক হোসেনের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওনার্স অ্যাসোসিয়েশন সহ-সভাপতি মো. সাইজউদ্দিন মাদবর, সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক হাজী মোঃ ফজলুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান প্রধান, মোঃ মনির হোসেন, আক্তারুজ্জামান বাবু, নুরুল হক প্রধান, আবুল হোসেন, জাকির হোসেন ভূইয়া ও ইয়ার হোসেন ভূইয়া প্রমুখ। 

এদিকে সিদ্ধিরগঞ্জের গোদনাইল এসওরোড এলাকায় অবস্থিত মেঘনা তেল ডিপোর গেইট এর সামনে পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন মেঘনা ডিপো শাখার সাধারণ সম্পাদক আমানুল হক মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন মেঘনা ডিপো শাখার সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মতি, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, কেন্দ্রীয় কমিটি সদস্য মোঃ আশরাফ উদ্দিন, জাকির হোসেন, জজ মিয়া, মজু মেম্বার, আবুল কালাম, মহিউদ্দিন সানী, মালিক সমিতি নেতা সালাহউদ্দিন মাহাজন, আব্দুল মজিদ, আব্দুল আউয়াল প্রমুখ।
 
এসময় বক্তারা বলেন, কমিশন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে তারা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। বার বার কথা দিয়েও সরকার তাদের দাবি মানছে না। কিন্তু দাবি মানা বা এ বিষয়ে আলোচনার জন্য সরকারের পক্ষ কোনো প্রস্তাব না আসায় তারা ধর্মঘটে যেতে বাধ্য হচ্ছেন। 

এসময় দাবি না মানলে আগামী ৩০ অক্টোবর থেকে সারাদেশে একযোগে ট্যাংকলরীর মাধ্যমে ডিপো থেকে জ্বালানী সরবরাহ লাগাতার বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। 

 

বিডি প্রতিদিন/২৬ অক্টোবর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর