১৭ জুন, ২০১৯ ১৭:১২
মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন, ব্যাপক নিরাপত্তা বলয়

শাজাহান খান-বাহাউদ্দিন নাছিমের মর্যাদার লড়াই

মাদারীপুর প্রতিনিধি

শাজাহান খান-বাহাউদ্দিন নাছিমের মর্যাদার লড়াই

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। নির্বাচনে হেভিওয়েট দুই নেতার দুই প্রার্থী থাকায় এই নির্বাচনকে অত্যন্ত মর্যাদাপূর্ণ হিসেবে বিবেচনা করছে মাদারীপুরবাসী।

জানা গেছে, দীর্ঘদিন থেকে মাদারীপুরের স্থানীয় সাংসদ ও সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের সাথে আধিপত্য বিস্তার নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিমের বিরোধ ছিল। এই মর্যাদার লড়াইয়ে সদর উপজেলা নির্বাচনে এবার বাহাউদ্দিন নাছিম গ্রুপ থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে দলীয় প্রার্থী হয়েছেন। অপরদিকে, শাজাহান খান গ্রুপ থেকে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তার ভাই ওবায়দুর রহমান কালু খান। এই নির্বাচনে দুই গ্রুপই জয়ের জন্য মরিয়া। নির্বাচনকে কেন্দ্র করে একাধিকবার রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনাও ঘটেছে। এসব বিষয় মাথায় রেখে এরই মধ্যে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন। কেন্দ্রে কেন্দ্রে টহল শুরু হয়েছে র‌্যাব, বিজিবিসহ আইন শৃঙ্খলা বাহিনীর। 

এদিকে, নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়ায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের ২৭ নেতাকে বহিষ্কার করা হয়েছে। সদর থানার ওসিসহ ৩ পুলিশ কর্মকর্তাকে অন্যত্র বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনের দিন ঘনিয়ে আসায় আশঙ্কা বৃদ্ধি পাচ্ছে। হেভিওয়েট দুই নেতা শাজাহান খান ও বাহাউদ্দিন নাছিম একে অপরকে দুষছেন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। মোট ভোটার ২ লাখ ৬৬ হাজার ৫১৫। পুরুষ ১ লাখ ৩৫ হজার ৩৫৫ জন, মহিলা ১ লাখ ৩১ হাজার ১৬০ জন। ভোট কেন্দ্র ১১৫টি। প্রতিটি কেন্দ্রে একজন করে এসআই ও ৫ জন পুলিশ, ১০ জন আনসার মোতায়ন থাকবে। এছাড়া দুই কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। এছাড়া ৫ প্লাটুন বিজিবি থাকবে।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক নিরপত্তা বলয় তৈরি করা হয়েছে। সোমবার থেকেই নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজিবি, র‌্যাব ও পুলিশ নির্বাচনী এলাকায় টহল শুরু করেছে। কোন অবস্থাতেই বিশৃঙ্খলা সহ্য করা হবে না।

বিডি-প্রতিদিন/১৭ জুন, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর