Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১৪:০৯

স্কুলছাত্র হত্যাকারীদের ফাঁসির দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি:

স্কুলছাত্র হত্যাকারীদের ফাঁসির দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

টাঙ্গাইলে স্কুলছাত্র মো. সজিব মিয়ার হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে আয়নাপুর এ এম মডেল স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করে। 

মানববন্ধনে বক্তব্য রাখেন আয়নাপুর এ এম মডেল স্কুলের শিক্ষক মো. আসলাম মিয়া, মো. ফারুক মিয়া, শিক্ষিকা পারুল বেগম, শিক্ষার্থী আমেনা আক্তার ও রুবেল মিয়া।

বক্তারা বলেন, পুলিশ সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা দেয়। সেই পুলিশ কেন রক্ষক হয়ে বক্ষকের কাজ করলো। পুলিশ কনস্টেবল মোশারফ হোসেন সজিব মিয়াকে হত্যা করেছে। এ হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত সকলের ফাঁসি দাবি করছি। তা না হলে কঠোর থেকে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন তারা।

উল্লেখ্য, নিহত সজিব ১৪ জুন শুক্রবার বিকালে মগড়া ইউনিয়নের বাহির শিমুল নানার বাড়ি থেকে একটি মোটরসাইকেল যোগে বের হয়। এরপর থেকেই সে নিখোঁজ। নিখোঁজ হওয়ার পর টাঙ্গাইল মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছিল। ১৬ জুন রবিবার দুপুরে কালিহাতী উপজেলার হাতিয়া এলাকায় গলায় রশি ও মুখে কস্টিপ পেছানো এক অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। ওইদিনই টাঙ্গাইল সদর উপজেলার কোনাবাড়ি গ্রামের সামাদ মিয়ার স্ত্রী জাহানারা বেগম লাশটি তার ছেলের বলে সনাক্ত করেন। পরদিন জাহানারা বেগম বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে কালিহাতী থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ তথ্য প্রযুক্তির ব্যবহার করে এই ঘটনার সাথে কনস্টেবল মোশারফ ও মো. সজিবের সম্পৃক্ততা সম্পর্কে নিশ্চিত হয়। তাদের দুজনকে বৃহস্পতিবার বঙ্গবন্ধু সেতু এলাকা থেকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা দু'জনেই এই হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে আদালতে জবানবন্দি দিতে রাজি হন।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য