Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৯ ১৮:৫৫
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৯ ২১:১৫

অসুস্থ সেই মায়ের স্থান হলো বৃদ্ধাশ্রমে

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ:

অসুস্থ সেই মায়ের স্থান হলো বৃদ্ধাশ্রমে

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লনগর বাদলবাড়ী মাজার এলাকায় সন্তানদের ফেলে রেখে যাওয়া সেই অসুস্থ বৃদ্ধা মায়ের ঠাঁই হয়েছে বৃদ্ধাশ্রমে। সোমবার দুপুরে ঢাকাস্থ ‘চাইল্ড অ্যান্ড ওল্ড কেয়ার হাউজ’ নামে একটি বৃদ্ধাশ্রমের প্রতিনিধিদের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে। 

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে তাকে অ্যাম্বুলেন্সযোগে বৃদ্ধাশ্রমে নিয়ে যাওয়া হয়। 

এর আগে, শনিবার  কোনো এক সময় অসুস্থ ওই বৃদ্ধাকে (৭৫) গাড়িতে করে এনে হযরত শাহ হাবিবুল্লাহ (রহ:) মাজারের ভেতরে রেখে যায় তার সন্তানেরা। রাত হওয়ার পরও ওই বৃদ্ধাকে কেউ নিতে না আসায় এলাকাবাসী তাকে বাইরের একটি ঘরের বারান্দায় রেখে দেয়। পাঁচদিন পর স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘দি বার্ড সেফটি হাউজ’র চেয়ারম্যান মামুন বিশ্বাস তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেন। 

‘দি বার্ড সেফটি হাউস’র চেয়ারম্যান মামুন বিশ্বাস জানান, সন্তানরা গাড়িতে করে এনে মাজারে রেখে গেছে এটুকু বলতে পারলেও নাম-পরিচয় বলতে পারছেন না ওই বৃদ্ধা। পরে তাকে শাহজাদপুর থেকে অ্যাম্বুলেন্সে নিয়ে সিরাজগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই বৃদ্ধা সুস্থ আছেন। আজ তাকে বৃদ্ধাশ্রমে হস্তান্তর করা হয়েছে। 

‘চাইল্ড অ্যান্ড ওল্ড কেয়ার হাউজ’র প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দার জানান, সংবাদপত্রের মাধ্যমে অসহায় ওই বৃদ্ধার বিষয়টি জানতে পারি। পরে মামুন বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করে তাকে ঢাকায় নিয়ে যাচ্ছি। সেখানে আরও ৬১ জন বৃদ্ধ রয়েছেন। তাদের সঙ্গে এই বৃদ্ধাকে খাদ্য, আবাসন ও চিকিৎসা দেওয়া হবে। তবে যদি কখনও তার স্বজনদের সন্ধান পাওয়া যায় তাহলে তাদের হাতে তুলে দেওয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য