১৪ অক্টোবর, ২০১৯ ২১:০২

বাংলাদেশের জলসীমা থেকে ১১ ভারতীয় জেলে আটক

দুই সপ্তাহে তিন দফায় ৪৯ জেলে আটক

বাগেরহাট প্রতিনিধি:

বাংলাদেশের জলসীমা থেকে ১১ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে আবারো ১১ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। সোমবার ভোরে মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফবি হীরা পার্বতী নামক একটি ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়। 

আটক জেলেরা হলেন সিদ্বিরশর গানা (৫৪), শ্রী কৃষ্ঞ (৫৩), দিপক বাড়ই (৩৫), রামকৃষ্ঞ দাস (৩০), হরিপ্রধান (৫৭), সুভাষ পাল (৫২), মাইনু হানবেগ (৫৮), পিন্টু মন্ডল (৪৮), জন্টু মৃধা (৫৫), প্রদিপ পাল (৩৫) ও গোকুল দলপতি (৩৭)। পরে নৌবাহিনী আটক জেলেদেরকে মোংলা থানা পুলিশে হস্তান্তর করলে পুলিশ বিকালে তাদের বাগেরহাট আদালতে পাঠায়। আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেছে। 

আটক এসব জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলায় বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরের পরে আদালদের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মোংলার দিগরাজ নৌ ঘাঁটির পিওআর (জি) এম ইমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে এ মামলা করেন। 

নৌ বাহিনীর বরাত দিয়ে মোংলা থানা পুলিশের এসআই আবুল হোসেন জানান, অবৈধভাবে অনুপ্রবেশ এবং সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের সময় নৌ বাহিনী তাদের আটক করে। এর আগে গত ১ অক্টোবর ১৫ জন এবং ৪ অক্টোবর ২৩ জন ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। আটক ওইসব জেলে এখন বাগেরহাট কারাগারে রয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর