১৫ অক্টোবর, ২০১৯ ০৭:১৫

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ হয়ে সন্ত্রাসী ইলিয়াছ কোবরা নিহত

লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ হয়ে সন্ত্রাসী ইলিয়াছ কোবরা নিহত

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ হয়ে স্থানীয় শীর্ষ সন্ত্রাসী ইলিয়াছ কোবরা নিহত হয়েছে। মঙ্গলবার ভোর রাতে সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বকুল তলা এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায় পুলিশ। এর আগে দুই সন্ত্রাসী বাহিনীর মধ্যে গোলাগুলিতে ইলিয়াছ গুলিবিদ্ধ হয়ে নিহত হন। তবে গোলাগুলির ঘটনায় জড়িত সন্ত্রাসী বাহিনীগুলোর নাম জানাতে পারেনি পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে একটি বন্দুক ২ রাউন্ড গুলি ও ৫টি গুলির খোসা এবং  দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল কালাম আজাদ জানান, গভীর রাতে গোলাগুলির আওয়াজ শুনে টহলরত পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় অজ্ঞাত এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন তারা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। সন্ত্রাসী বাহিনীর অভ্যন্তরীণ কোন্দলে নিজেদের মধ্যে গোলাগুলিতে সে নিহত হন। পরে স্থানীয় গ্রাম পুলিশ ওই মরদেহটিকে স্থানীয় শীর্ষ সন্ত্রাসী ইলিয়াছ কোবরার দেহ হিসেবে সনাক্ত করেন। সে একজন পেশাদার খুনি ছিল, তার বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা, ডাকাতিসহ ৬টি মামলা রয়েছে। সম্প্রতি স্বেচ্ছাসেবকলীগ নেতা ও ইউপি সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় সে জড়িত ছিল বলেও জানান ওসি। 

ইলিয়াছ কোবরা স্থানীয় নুরুল আমিনের ছেলে। এর আগে সে কুখ্যাত সন্ত্রাসী লাদেন ও শামীম বাহিনীর সক্রিয় সদস্য ছিল বলে স্থানীয় সূত্রে জানা যায়।

প্রসঙ্গত, ২৮ সেপ্টেম্বর রাতে দত্তপাড়া ইউপি সদস্যকে ৪ জন মুখোশপরা বন্দুকধারী গুলি করে হত্যা করে। এ ঘটনায় নিহতের পরিবার বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা করেন। এদিকে খুনিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে দলীয় লোকজন ও এলাকাবাসী। পরে নিহতের পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে স্থানীয় এমপি ও সাবেক বিমান মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল নগদ ১ লাখ টাকা অনুদান দেন। এসময় দলীয় কর্মী হত্যায় জড়িত খুনিদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এমপি।  

বিডি-প্রতিদিন/শফিক/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর