১৫ অক্টোবর, ২০১৯ ০৯:১৯

টাঙ্গাইলে মানি লন্ডারিংয়ের টাকাসহ গ্রেফতার ৩

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে মানি লন্ডারিংয়ের টাকাসহ গ্রেফতার ৩

টাঙ্গাইলে মানি লন্ডারিং বা অর্থ পাচার পরিচালনা করার অপরাধে তিনজনকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‌্যাব-১২। সোমবার সন্ধ্যায় তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মির্জাপুর উপজেলার পাড়দিঘী গ্রামের মো. কাদের মিয়ার ছেলে মো. মামুন মিয়া (২০) ও মো. ওয়াহেদ খানের ছেলে মো. শাকিল খান (১৯) এবং টাঙ্গাইল সদর উপজেলার ধয়াট গ্রামের মো. জালাল উদ্দিনের ছেলে মো. জুয়েল রানা (৩৫)। 

টাঙ্গাইল র‌্যাব-১২, সিপিসি-৩ কোম্পানীর কমান্ডার (ভারপ্রাপ্ত), সহকারী পুলিশ সুপার মো. শফিকুর রহমান জানান, বাসাইল উপজেলার বাসুলিয়ায় চেক পোস্ট পরিচালনাকালে একটি মোটরসাইকেলে দুইজন আরোহী দ্রুতগতিতে যাচ্ছিল। এসময় তাদের থামার জন্য সংকেত দিলে তারা তা অমান্য করে চলে যায়। পরে তাদের পিছু ধাওয়া করে ধরা হয়। এসময় তাদের কাছে থাকা একটি ব্যাগ থেকে চার লক্ষ ৪৪ হাজার পাঁচশ’ টাকা পাওয়া যায়। তাদের কাছে এই টাকা সম্পর্কে জানতে চাইলে তারা জানায়, এই টাকা বিদেশ থেকে পাঠিয়েছে। আমরা সেটা পৌঁছিয়ে দিতে যাচ্ছি। তারা আরো জানায়, আমরা মহাজনের নিকট থেকে এই টাকা নিয়ে সেটা তালিকা অনুসারে প্রত্যেক গ্রাহকের কাছে পৌঁছে দেয়া আমাদের কাজ। সেসময় তারা একটি তালিকা দেখায়। এরপর তাদের দিয়ে তাদের মহাজনের সাথে যোগযোগ করিয়ে মহাজনকে আসতে বলা হলে তিনি তার প্রধান সহযোগী মো. জুয়েল রানাকে পাঠিয়ে দেয়। পরে জুয়েলকেও গ্রেফতার করা হয়। এ সময় তাদের নিকট থেকে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দেশে পাঠানো চার লক্ষ ৪৪ হাজার পাঁচশ’ টাকা, ৪টি মোবাইল ফোন, ১টি ট্যাব, ১টি মোটরসাইকেল, ৫টি সিম কার্ড, ১টি টাকা বিতরণ তালিকা, ১টি ব্যাগ উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে বাসাইল থানায় মানি লন্ডারিং আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর