১৫ অক্টোবর, ২০১৯ ১২:১৫

কবিরহাট উপজেলা নির্বাচনে তৃতীয় বারের মতো বিজয়ী শিউলি

নোয়াখালী প্রতিনিধি

কবিরহাট উপজেলা নির্বাচনে তৃতীয় বারের মতো বিজয়ী শিউলি

কামরুন নাহার শিউলি

নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী কামরুন নাহার শিউলি। এ নিয়ে তৃতীয় বারের মতো তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৯১ হাজার ৯৭৭ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলাবক্স তাহের টিটু (আনারস প্রতীক) পেয়েছেন ৪ হাজার ৫শ ২০ ভোট, স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার (দোয়াত কলম) পেয়েছেন ১৩১৯ ভোট।  এ নির্বাচনে ৬১টি ভোট কেন্দ্রে ভোট পড়েছে ৬৮ শতাংশ। উপজেলা রিটার্নিং কর্মকর্তা মনিরুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ফলাফল ঘোষণা শুরু হয় ৯টা থেকে।

এ ছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নজরুল ইসলাম (চশমা) ৫৩ হাজার ৯শত ৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. নুরুল আলম ভুঁইয়া (টিউবওয়েল) পেয়েছেন ৩৫ হাজার ৬শত ৭৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা ইয়াসমিন (কলস) ৪৩ হাজার ২শত ৭০ ভোট পেয়ে নিবাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহানা আক্তার (পদ্মফুল) ২৯ হাজার ৮ শত ৫৩ ভোট পেয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করে। ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নোয়াখালীর কবিরহাট উপজেলার মোট ভোটার ১ লাখ ৪৬ হাজার ২৩১ জন। নির্বাচনে বাতিল হয়েছে ৮ হাজার ৫১১ ভোট।

কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফুল ইসলাম জানান, উপজেলা চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য কামরুন নাহার শিউলি। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৯১,৯৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে আলাবক্স তাহের টিটু পেয়েছেন ৪৫২০ ভোট। সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ফলাফল ঘোষণা শুরু হয় ৯টা থেকে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর