১৭ অক্টোবর, ২০১৯ ১৯:২২

যমুনায় ইলিশ ধরায় ২১ জনের কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি

যমুনায় ইলিশ ধরায় ২১ জনের কারাদণ্ড

টাঙ্গাইলের যমুনা নদী থেকে ইলিশ মাছ ধরার অপরাধে দু'টি স্থান থেকে ২১ জন জেলেকে আটক করে জেল জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার ভুঞাপুরে ভ্রাম্যামান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসলাম হোসাইন এবং টাঙ্গাইল সদর থানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম। এর আগে বুধবার সন্ধ্যা ৬টা হতে রাত ১টা পর্যন্ত পৃথকভাবে যমুনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরছে জেলেরা। এ সময় প্রশাসন থেকে অভিযান পরিচালনা করে ভুঞাপুরে ৯ জন ও টাঙ্গাইল সদর উপজেলায় ১২ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল জরিমানা করা হয়। 

তারা হলেন টাঙ্গাইল সদর উপজেলার কালিকাউটিল গ্রামের ঠান্ডু সিকদারের ছেলে সুলতান সিকদার (৩০), আনোয়ার হোসেন সিকদারের আলম সিদকার (৪৫), মো. সোনাউল্লাহ সিকদারের ছেলে মো. ছাইদুল ইসলাম (৩০), ছামাদ মিয়ার ছেলে আব্দুল মালেক (২১), নৌয়ব মোল্লার ছেলে শহর আলী (৪৫), গফুর শেখের ছেলে মো. মজনু শেখ (৪২), দেলদা গ্রামের মো. একাব্বর আলীর ছেলে আবু বক্কর সিদ্দিকী (৪০), আব্দুল গনির ছেলে মো. আজাহার (৪২), মো. ছুরমান আলীর ছেলে মো. শওকত আলী (৪২), নরসিংহপুর গ্রামের মো. আনোয়ার হোসেন মোল্লার ছেলে মাজেদুল মোল্লা (২২), ঝাউগারা গ্রামের মো. নূরনবীর ছেলে মো. মামুন মিয়া (২২), ফোরকান আলী তালুকদারের ছেলে শুকুর আলী (৩১)। এদের প্রত্যেককে ১৫ দিন করে জেল, অনাদায়ে অর্থদণ্ড দেয়া হয়েছে। 

এছাড়া ভুঞাপুরের সাজাপ্রাপ্তরা হলেন উপজেলার চরচন্দিনী গ্রামের আমজাদ হোসেনের ছেলে আমীর হামজা, জগৎপুরা গ্রামের শামছুলের ছেলে মোয়াজ্জেম হোসেন, একই গ্রামের শাজাহান আলীর ছেলে আশরাফুল, হারুন রশিদের ছেলে সবুজ হাসান, বাসুদেবকোল গ্রামের জামান হোসেনের ছেলে সোহেল রানা, ডিগ্রীরচর গ্রামের ফরিজল মন্ডলের ছেলে শফিকুল ইসলাম, সিরাজগঞ্জ জেলার বীল হাইলদা গ্রামের হুরমুজ আলীর ছেলে মোতালেব, একই গ্রামের মোশারফের ছেলে মো. হোসেন আলী। 


বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর