১৮ অক্টোবর, ২০১৯ ১৮:৫৮

খানসামায় অগ্নিকাণ্ডে ২৬ পরিবারের ব্যাপক ক্ষয়ক্ষতি

দিনাজপুর প্রতিনিধি

খানসামায় অগ্নিকাণ্ডে ২৬ পরিবারের ব্যাপক ক্ষয়ক্ষতি

দিনাজপুরের খানসামায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬টি পরিবারের সম্পূর্ণ মালামাল ভস্মিভূত হয়েছে। এতে নগদ অর্থসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত সন্ধ্যায় খানসামা উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের ময়দানডাঙ্গার ঘাগুপাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

স্থানীয় আলমগীরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। খানসামা ফায়ার সার্ভিস ও সৈয়দপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। 

খানসামা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম ও গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান আইনুল হক শাহ্ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং তালিকা করে রাতে খাওয়ার জন্য তাৎক্ষণিক ৫ হাজার টাকা প্রদান করেন। 

এছাড়াও শুক্রবার সকালে নগদ ২ হাজার টাকা, ৫ কেজি করে চাল, তেল, ডাল, লবণ, মরিচ, মুড়ি, গুড়, দিয়াশলাই, মোমবাতিসহ প্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করেন খানসামা ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম। 

এছাড়াও সাবেক ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন রাতে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার প্রদান করেন। শুক্রবার সকালে খানসামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবু হাতেম ঘটনাস্থল পরিদর্শন করে খতিগ্রস্তদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 

স্থানীয়রা জানায়, অগ্নিকাণ্ডে ময়দানডাঙ্গার ঘাগুপাড়ার এছলাম, মাসুদ, আব্দুস সালাম, মোজাম, আব্দুল লতিফ, আমজাদ হোসেন, বজলার রহমান ওরফে বানু, আমেনা বেগমেরসহ দরিদ্র, দিনমজুর ও ভ্যানচালকদের ২৬টি পরিবারে প্রয়োজনীয় কাগজ, আসবাবপত্র, পরিধানের বস্ত্র, ছেলেমেয়েদের বইখাতা, ধান, চাল, রসুন, পেঁয়াজসহ অন্যান্য জিনিসপত্র অগ্নিকাণ্ডে পুড়ে ভস্মিভুত হয়। 

অপরদিকে, স্থানীয় গোলাম রহমান শাহ্ কমিউনিটি ক্লিনিকের পক্ষে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত লোকদের মাঝে ওষুধ ও স্যালাইন বিতরণসহ স্বাস্থ্য সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম সাংবাদিকদের জানান, ক্ষতিগ্রস্থদের বৃহস্পতিবার দিবাগত রাতে তাৎক্ষণিক ৫ হাজার টাকা করে দিয়েছি। আবার শুক্রবার সকালে নগদ ২ হাজার টাকা, ৫কেজি করে চাল, তেল, ডাল, লবণ, মরিচ, মুড়ি, গুড়, দিয়াশলাই, মোমবাতিসহ প্রয়োজনীয় জিনিসপত্র দিয়েছি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর