১৮ অক্টোবর, ২০১৯ ২০:১৬

ঝিনাইদহে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, ২ লাখে মিমাংসা!

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, ২ লাখে মিমাংসা!

'ঝিনাইদহ কেয়ার হসপিটাল'-এ ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। পরে ঝামেলা এড়াতে ওই ক্লিনিকের ডা. অপূর্ব কুমার শাহা রোগীর স্বামীকে ২ লক্ষ টাকার চেক দিয়ে বিষয়টি মিমাংশা করেছেন। শুক্রবার ঝিনাইদহ শহরের নতুন কোর্ট পাড়ায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত ২১ সেপ্টেম্বর কোর্টপাড়ার নুর আলমের স্ত্রী বিথি খাতুনকে সিজার করাতে ঝিনাইদহ কেয়ার হসপিটালে ভর্তি করা হয়। কিন্তু সিজার করার পরে দুই দিন ধরে ব্লিডিং হতে থাকে। এই অবস্থায় রোগীকে ডায়াবেটিকস হসপিটাল থেকে ডায়ালাইসিস করানোর চেষ্টা করে। অবশেষে রোগীর কোন পরিবর্তন না হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন এবং খরচ বাবদ ডাক্তার রোগীকে ১৫ হাজার টাকা দেয়। রোগীর অবস্থা বেশি খারাপ হলে ফরিদপুর থেকে রোগীকে ঢাকায় নিয়ে যেতে বলে কিন্তু রোগীর সামর্থ না থাকায় তারা রোগীকে খুলনা গাজী প্রা. হাসপাতালে চিকিৎসা করাতে থাকেন। এভাবে দীর্ঘ ১ মাস যাবৎ চিকিৎসা চলার পর বৃহস্পতিবার রাতে রোগীর মৃত্যু হয়।

রোগীর স্বজনরা কেয়ার হসপিটালের ডাক্তার অপূর্ব কুমার সাহার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চাইলে ডা. রোগীর স্বামীকে ২ লক্ষ টাকার একটি চেক প্রদান করে দ্রুত লাশের দাফন কাফনের ব্যবস্থা করাতে বলেন। চেকটি রোগীর স্বামী আগামী রবিবার ক্যাশ করবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে ডা. অপূর্ব কুমার সাহা বলেন, ভুল চিকিৎসায় রোগী মারা যায়নি। মানবিক কারণে রোগীকে আগেও ১৫ হাজার টাকা দিয়েছি এবং মৃত্যুর পর ২ লক্ষ টাকা সাহায্য করে পাশে দাঁড়িয়েছি।

এবিষয়ে পাগলাকানাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, ২ লাখ টাকার বিনিময়ে বিষয়টি মিমাংশার ঘটনাটি আমি শুনেছি।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর