শিরোনাম
প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৯ ১৭:৪৭

দুমকিতে প্রাথমিক সমাপনী পরীক্ষায় ‘অপেক্ষা’ কেন্দ্র স্থাপন

পটুয়াখালী প্রতিনিধি :

দুমকিতে প্রাথমিক সমাপনী পরীক্ষায় ‘অপেক্ষা’ কেন্দ্র স্থাপন

পটুয়াখালীর দুমকিতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের সাথে আগত মা অভিভাবকদের সুবিধার্থে স্কুল প্রাঙ্গণে অস্থায়ী অপেক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে। দুমকি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হারুন-অর-রশিদ হাওলাদারের উদ্যোগে ব্যতিক্রমী এ ব্যবস্থা নেয়া হয়েছে। 

উপজেলার পাঁচটি ইউনিয়নের পরীক্ষা কেন্দ্রের নির্ধারিত সীমানার বাইরে অভিভাবকদের জন্য পরিষদের পক্ষ থেকে একটি অস্থায়ী সেড নির্মাণ করে অপেক্ষা কেন্দ্র নির্মাণ করা হয়েছে। সেখানে মায়েদের জন্য চেয়ার, টেবিল ও প্রয়োজনীয় বিভিন্ন উপকরণ রাখা হয়েছে। রাখা হয়েছে সুপেয় পানি, চা, মুড়ি, বিস্কুট ও পান-সুপারি। 

সুবিধাভোগী মায়েরা জানান, আগে ছেলে-মেয়েদের পরীক্ষা কেন্দ্রে রেখে আমাদের বাইরে এদিক সেদিক ঘোরাঘুরি করতে হত। এখন আমরা অপেক্ষা কেন্দ্রে বসে সময় কাটাতে পারছি। তাছাড়া আমরা সকল মায়েরা একটি সুনির্দিষ্ট জায়গায় অপেক্ষা করায় বাচ্চারাও পরীক্ষা শেষে আমাদের সহজে খুঁজে পাচ্ছে। উপজেলা পরিষদের এমন উদ্যোগের প্রশংসা করেছেন স্থানীয়রাও।

কেন্দ্র পরিদর্শনে আসা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রোগ্রাম অফিসার ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম বলেন, আমি মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে এর আগে দেশের বিভিন্ন জেলার বহু পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেছি। তবে মা অভিভাবকদের জন্য এ ধরনের বিশেষ ব্যবস্থা কোথাও আমার চোখে পড়েনি। এ উদ্যোগকে স্বাগত জানাই।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য