২২ নভেম্বর, ২০১৯ ১৮:১৭

দিনাজপুরে বাস চলেনি, যাত্রীদের ভোগান্তি

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বাস চলেনি, যাত্রীদের ভোগান্তি

নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে দিনাজপুরে অঘোষিত বাস ধর্মঘট চলায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। আজ শুক্রবারও চলেনি দিনাজপুরে বিভিন্ন রুটের যাত্রীবাহী বাস। তবে এটি কোন সাংগঠনিক সিদ্ধান্ত নয় বলে জানান পরিবহন নেতারা।

এদিকে, দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে দেশে ফেরা পাসপোর্ট যাত্রীরা গন্তব্যে পৌঁছাতে বিড়ম্বনায় পড়েছেন। বাস না চলার সুযোগে মহাসড়কগুলোয় দাপিয়ে বেড়াচ্ছে ব্যাটারি চালিত ইজিবাইক এবং ত্রি-হুইলারসহ নছিমন-করিমন। আর যাত্রীরা বিকল্প হিসেবে এসব বাহনে চড়ে কর্মস্থলসহ গন্তব্যে যাতায়াত করেছে। এতে সময়ক্ষেপন ছাড়াও অতিরিক্ত ভাড়া গুনতে হয়েছে যাত্রীদের। তবে বেশী ভোগান্তির শিকার হয়েছেন দূরপাল্লার যাত্রীরা।

এদিকে, বিভিন্ন জেলায় বাস চলাচল করছে মর্মে যাত্রী আব্দুর রাজ্জাকসহ অনেকে শুক্রবার সকালে ঠাকুরগাও যাওয়ার উদ্দেশে টার্মিনালে এসে দেখে বাস চলাচল বন্ধ রয়েছে। পরে বিকল্প যানবাহনে ভোগান্তি আর বাড়তি ভাড়া দিয়ে গন্তব্যের উদ্দেশে রওনা দেন তারা।
 
অপরদিকে, দিনাজপুরের হিলি থেকে হিলি-দিনাজপুর, হিলি-বগুড়া পথে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন চালকরা। তবে হিলি-ঢাকা, হিলি-জয়পুরহাট রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, এটি সংগঠনের সিদ্ধান্ত না। কিছু চালক নিজেরাই বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এটি নিয়ে বৈঠক করা হচ্ছে। বৈঠকের পর বাস চলার ব্যাপারে বলা যাবে। 

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর