শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ১১:৪৫
আপডেট : ৮ ডিসেম্বর, ২০১৯ ১২:০৯
প্রিন্ট করুন printer

পিরোজপুরে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় এক মুক্তিযোদ্ধাসহ অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো দুইজন। 

রবিবার ভোরে পিরোজপুর-মঠবাড়িয়া-পাঠরঘাটা সড়কে ঢাকা থেকে পাথরঘাটাগামী একটি বাসের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মঠবাড়িয়া থানার ওসি আবু জাফর মো: মাকসুদুল হক। 

নিহতরা হলেন- মঠবাড়িয়া উপজেলার দেবীপুর গ্রামের মুক্তিযোদ্ধা আফজাল আহম্মেদ (৬৫) ও একই গ্রামের অটোরিকশা চালক বেলাল হোসেন (৩৫)। নিহত অপরজনের নাম-পরিচয় পাওয়া যায়নি। আহতরা হলেন নিহত আবু জাফরের ছেলে গোলাম হোসেন বাচ্চু (৩৬) ও সাইফুল (৩৪)। তাদেরকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মঠবাড়িয়া থানার ওসি আবু জাফর মো: মাকসুদুল হক জানান, ভোরে ঢাকা থেকে পাথরঘাটাগামী বাসটি মঠবাড়িয়া থেকে চরখালিগামী একটি অটোরিক্সাকে ঝাউতলা নামক স্থানে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলেই মুক্তিযোদ্ধা আফজাল আহম্মেদ মারা যায় এবং স্থানীয়রা অন্য আহতদের উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে বেলাল ও অজ্ঞাত একজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত আরো দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য বরিশাল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

ওসি আবু জাফর মো: মাকসুদুল হক জানান, এ ঘটনায় বাসটি আটক করতে পারলেও গাড়ির চালককে আটক করার চেষ্টা চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:২৮
প্রিন্ট করুন printer

কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণ

পটুয়াখালীর কলাপাড়ায় প্রথমবারের মতো আধুনিক পদ্ধতিতে ক্ষেতে বীজ রোপণের কার্যক্রম শুরু হয়েছে। সোমবার বিকেলে উপজেলার চম্পাপুর ইউনিয়নের মাছুয়াখালী গ্রামে সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর উদ্বোধন করেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী।

পটুয়াখালী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হৃদয়েশ্বর দত্ত’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, চম্পাপুর ইউপি চেয়ারম্যান রিন্টু তালুকদার।

এসময় কলাপাড়া মুক্তিযোদ্ধা সাংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বন্টিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমাসহ গ্রামীণ জনপদের প্রায় তিন শতাধিক বোরো ধান চাষি এবং প্রান্তিক কৃষক পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সঞ্চলনা করেন উপজেলা কৃষি অফিসার আবদুল মান্নান। শেষে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সন্ধ্যায় কৃষিভিত্তিক নানা নাতীর গম্ভীরা ও  নৃত্য পরিবেশন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:২০
প্রিন্ট করুন printer

ইটের আঘাতে শিশুর মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি:

ইটের আঘাতে শিশুর মৃত্যু

কুমিল্লার মেঘনা উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের পাঁচ বছরের শিশু রিফানুল ইসলাম রিফানের বস্তাবন্দি লাশ উদ্ধারের রহস্য উদঘাটন করেছে পুলিশ। মাছ ধরার বড়শির ছিপ তৈরির সময় দুষ্টুমি করছিলো শিশু রিফান। বিরক্ত হয়ে শাকিল ইট ছুড়ে মারলে তা মাথায় লাগে। ওই আঘাতে মারা যায় শিশু রিফান। এই তথ্য নিশ্চিত করেছেন হোমনা-মেঘনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফজলুল করিম। রিফান ওই গ্রামের মালয়েশিয়া প্রবাসী মো.শরীফুল ইসলামের ছেলে এবং বৈদ্যনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র। শাকিল (২২) একই গ্রামের কবির হোসেনের ছেলে। 

মঙ্গলবার কুমিল্লার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সূত্র জানায়, গত শুক্রবার দুপুরে উপজেলার ওমরকান্দা ব্রিজ এলাকায় পুরোনো মেঘনা নদী থেকে ওই শিশুর অর্ধলগিত বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছিলো পুলিশ। এর দশদিন আগে গত ১২ জানুয়ারি বাড়ির সামনে থেকে নিখোঁজ হয়েছিলো শিশুটি। সোমবার রাতে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার রসুলপুর এলাকা থেকে শাকিলকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে শাকিল পুরো হত্যাকাÐের বিষয়টি পুলিশকে জানায়। 

থানা পুলিশ সূত্র জানায়, সেদিন শাকিল মাছ ধরার বড়শির ছিপ তৈরির সময় দুষ্টুমি করছিলো শিশু রিফান। শিশুটির দুষ্টুমিতে বিরক্ত হয়ে তার দিকে ইট নিক্ষেপ করে শাকিল। ইটটি তার মাথায় লেগে মৃত্যু হয় শিশুটির। তার মৃত্যুর পর হতভম্ব হয়ে যায় রিফান। সে শিশুটির লাশ একটি বস্তায় ভরে রাখে। লাশটি লুকিয়ে রাখে তাদের একটি অটোরিকশার গ্যারেজে। সেখানে ৭/৮ দিন রাখার পর লাশটি থেকে যখন দুর্গন্ধ বের হতে শুরু করলে তা নিয়ে ফেলে দেয় নদীতে।    

মেঘনা থানার ওসি মো.আবদুল মজিদ বলেন, মামলাটি ছিলো একেবারেই ক্লু-লেস। এরপরও আমাদের সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফজলুল করিমের নেতৃত্বে হত্যার রহস্য উদঘাটন করতে নিরবচ্ছিন্ন তদন্ত শুরু করি। তদন্তে প্রযুক্তির সহায়তাও নেওয়া হয়। সর্বশেষ আমরা খুনিকে শনাক্ত এবং গ্রেপ্তার করতে সক্ষম হই। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:১৬
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:১৯
প্রিন্ট করুন printer

নাটোরে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নাটোর প্রতিনিধি

নাটোরে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার
প্রতীকী ছবি

নাটোর সদর উপজেলার ইসলামের এলাকা থেকে শুকুর আলী (৬৫) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে নিজের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, সকালে সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং শোয়ার ঘরের দরজা ভেঙে মরদেহটি উদ্ধার করি।

শুকুর আলী ইসলাবাড়ি এলাকার মৃত কাচেব আলীর ছেলে। প্রাথমিক তদন্তে পারিবারিক চাপ, বৃদ্ধ বয়সে অসুস্থতা, অবিবাহিত দুটি মেয়ের বিয়ে দেওয়ার চিন্তা সবকিছু মিলিয়ে ডিপ্রেশনে আত্মহত্যা করে থাকতে পারেন। ময়নাতদন্তের জন্য মরদেহটি নাটোর আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:০৭
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:১৪
প্রিন্ট করুন printer

দুর্গাপুরে বাইপাস সড়ক নির্মাণের পরিকল্পনায় জেলা প্রশাসন

নেত্রকোনা প্রতিনিধি

দুর্গাপুরে বাইপাস সড়ক নির্মাণের পরিকল্পনায় জেলা প্রশাসন

অচিরেই নেত্রকোনার দুর্গাপুরের প্রধান সমস্যা ভেজা বালু পরিবহন বন্ধ ও বাইপাস সড়ক নির্মাণে পরিকল্পনা গ্রহণ করছে জেলা প্রশাসন। এরই অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে দুর্গাপুর সোমেশ্বরী নদীর এক ও দুই নম্বর ঘাট পরিদর্শন করেছেন জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান ও পুলিশ সুপার আকবর আলী মুন্সীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

এসময় শুষ্ক মৌসুমে নদীর তীরবর্তী স্থান দিয়েই বালু পরিবহনের ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রশাসনকে তাগিদ দেন জেলা প্রশাসক। এছাড়াও বালু পরিবহনে স্থায়ী ব্যবস্থায় বাইপাস সড়ক নির্মাণের প্রাথমিক পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে।

এদিকে দুর্গাপুর সোমেশ্বরী নদীর সিলিকন বালু দীর্ঘদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে পরিবহন হয়ে আসছে। কিন্তু এই বালু পরিবহন করে পৌর শহরের ভেতর দিয়ে চলাচলের ফলে খানাখন্দের সৃষ্টি হওয়ায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের। এমন অবস্থায় দীর্ঘদিন ধরে বালু পরিবহনে বাইপাস সড়ক নির্মাণের দাবি জানিয়ে আসছেন পৌরবাসী।

এ নিয়ে উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক দলগুলোর উদ্যোগে বিক্ষোভ মানববন্ধনসহ নানা কর্মসূচি পালিত হয়। সম্প্রতি পৌর শহরের ব্যবসায়ী ও সর্বস্তরের মানুষের ডাকে ধর্মঘটও পালিত হয়।

এতে অনেকটাই নড়েচড়ে বসেছে জেলা ও উপজেলা প্রশাসন। তাই এই সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নেয়ার লক্ষ্যে স্থায়ী সমাধান ও  বাইপাস সড়ক নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন কাজী মো. আবদুর রহমান।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৭:৩২
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১৭:৩৮
প্রিন্ট করুন printer

শ্রীমঙ্গলে বিএনপির কাউন্সিল পণ্ড, ১৪৪ ধারা জারি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে বিএনপির কাউন্সিল পণ্ড, ১৪৪ ধারা জারি

অনুমতি না থাকায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা বিএনপির কাউন্সিল করতে দেয়নি পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার কাকিয়ারপুল এলাকায় মাঠে এই কাউন্সিল আয়োজন করা হয়েছিল। এদিকে একই মাঠে বিকেলে উপজেলা ও পৌর ছাত্রলীগের কর্মী সভা থাকায় উক্ত স্থানে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব নূরে আলম সিদ্দিকি জানান, তারা কাউন্সিল করার অনুমতি চেয়ে সোমবার থানায় আবেদন করেছিলেন। কিন্তু থানা থেকে তাদের কিছুই জানানো হয়নি। তাছাড়া কাউন্সিলের জন্য তারা ৭৯০০ টাকা জমা দিয়ে জেলা পরিষদের অডিটরিয়াম ভাড়া নিয়েছিলেন। অডিটরিয়ামের চাবি না পেয়ে তারা কাকিয়ার পুল মাঠে প্যান্ডেল বেঁধে কাউন্সিল আয়োজন করেন।

তিনি বলেন, সকালে কাউন্সিলররা আসতে শুরু করলে পুলিশ গিয়ে বাধা দেয়। পুলিশি বাধার কারণে আমরা আর কাউন্সিল করতে পারিনি। পরে মাঠে ১৪৪ ধারা জারি করে পুলিশ বসিয়ে রাখা হয়েছে। 

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবেদ হোসেন বলেন, ওই মাঠে আমাদের কর্মীসভা ছিল। কিন্তু হঠাৎ করে সকালে একই মাঠে বিএনপি তাদের কাউন্সিল আয়োজন করে বসে। এখন প্রশাসন ১৪৪ ধারা জারি করায় আমরা কর্মী সভা করতে পারিনি।

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেক জানান, অনুমতি না নিয়েই বিএনপি তাদের কাউন্সিল আয়োজন করেছিল। একই মাঠে ছাত্রলীগের কর্মী সভা ছিল। তাই সংঘাত এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর