২৯ জানুয়ারি, ২০২০ ১১:৫৩

রেলস্টেশন থেকে উদ্ধার হওয়া বৃদ্ধাকে স্বজনদের কাছে হস্তান্তর

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

রেলস্টেশন থেকে উদ্ধার হওয়া বৃদ্ধাকে স্বজনদের কাছে হস্তান্তর

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেল স্টেশন থেকে উদ্ধার হওয়া শতবর্ষী বৃদ্ধাকে ১৭ দিন পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই বৃদ্ধা যশোর জেলার ছিকরগাছা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত নবী মন্ডলের স্ত্রী রাহেলা খাতুন। 

মঙ্গলবার (২৮ জানুয়ারী) দুপুরে তার স্বজনদের কাছে ওই বৃদ্ধার পরিচয় নিশ্চিত হওয়ার পর হস্তান্তর প্রক্রিয়া শুরু হয় এবং রাতে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়। 

এ সময় উপস্থিত ছিলেন, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, রহনপুর পৌর মেয়র তারিক আহমদ, রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুল মালেক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান, ওই বৃদ্ধার ছেলে আবুল কাশেম, পুত্রবধু রহিমা বেগম, ওই এলাকার ইউপি সদস্য বিল্লাল হোসেন এবং প্রতিবেশী মহিউদ্দিন।  

বৃদ্ধার ছেলে আবুল কাশেম জানান, অক্টোবর মাসের শেষ দিকে তার মা যশোরের বেনাপোলে তার ছোট ভাইয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। এর কয়েকদিন পর তার ভাই মাকে বাসে তুলে দেয় বাড়ি ফেরার জন্য। এরপর থেকে তিনি নিখোঁজ হন। 

অপরদিকে গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে নিশ্চিত হওয়া গেছে যে, ওই শতবর্ষী বৃদ্ধা হচ্ছেন কাশেমের মা। আমরা বৃদ্ধাকে তার পরিবারের কাছে হস্তান্তর করেছি। তবে সেখানকার প্রশাসনের নজরদারিতে থাকবেন তিনি।

প্রসঙ্গত, গত ১২ জানুয়ারী বাংলাদেশ প্রতিদিন অনলাইন ভার্সনে ওই শতবর্ষী বৃদ্ধার অসহায় অবস্থায় পড়ে থাকার খবর প্রচার হলে রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই তৌহিদ মন্ডল ও ডিএসবি সদস্য নুরুন্নবী তাকে উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তাকে হাসপাতালে ভর্তির পর থেকে রহনপুর পৌর মেয়র তারিক আহমদ তার দেখাশোনা করে আসছিলেন। 

মঙ্গলবার সন্ধ্যায় তাকে নিতে আসা স্বজন ও জনপ্রতিনিধি অঙ্গীকারনামায় স্বাক্ষর করে রাত ৯টার দিকে বাড়ির পথে রওনা হন তারা।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর