শিরোনাম
৩১ জানুয়ারি, ২০২০ ২২:১০

সুন্দরবনে ৫০ কেজি হরিণের মাংস ও মাথা জব্দ

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবনে ৫০ কেজি হরিণের মাংস ও মাথা জব্দ

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের নলিয়ান স্টেশনের সদস্যরা সুন্দরবন থেকে হরিণের ৫০ কেজি মাংস, ৩টি চামড়া ও ১টি হরিণের মাথা উদ্ধার করেছে। 

শুক্রবার বিকালে বিশেষ অভিযান চালিয়ে ছোট কুমড়াকাঠি খাল এলাকায় থেকে এ সব উদ্ধার করা হয়। এ সময়ে কোস্টগার্ড সদস্যরা কোনো হরিণ শিকারীকে আটক করতে পারেনি। 

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ-আল-মাহমুদ জানান, চোরা শিকারীরা অবৈধভাবে সুন্দরবন থেকে হরিণ শিকার করছে এমন খবর পেয়ে বিশেষ অভিযানে নামে কোস্টগার্ড। শুক্রবার বিকালে কোস্টগার্ডের টহল দল সুন্দরবনের ছোট কুমড়াকাঠি খাল এলাকায় পৌঁছালে চোরা শিকারীরা পালিয়ে যায়। এ সময় ওই এলাকায় তল্লালি চালিয়ে ৫০ কেজি হরিণের মাংস, ৩ টি চামড়া ও ১ টি মাথা উদ্ধার করা হয়।

কোস্টগার্ডের এই কর্মকর্তা আরও জানান, চোরা শিকারীদের জন্য সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় হুমকি হিসেবে দেখা দিয়েছে। কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান নিয়ন্ত্রণ ও জননিরাপত্তাসহ সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে। 

উদ্ধারকৃত হরিণের মাংস, চামড়া ও মাথা সুন্দরবনের শিবসা ফরেস্ট অফিসে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর