শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২১:০৭

‌'অর্থনৈতিক অঞ্চল হলে বেকারত্ব থাকবে না দিনাজপুরে'

দিনাজপুর প্রতিনিধি

‌'অর্থনৈতিক অঞ্চল হলে বেকারত্ব থাকবে না দিনাজপুরে'

বাণিজ্য মেলার ভবিষ্যৎ সম্ভাবনা ও অর্থনীতির কথা উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, মেলাকে শুধু বিনোদন আর আনন্দ-উৎসবের মধ্যে সীমাবদ্ধ না রেখে দেশ-বিদেশে তথা আন্তর্জাতিকভাবে দেশীয় পণ্যের চাহিদা বাড়াতে বাণিজ্য মেলা প্রয়োজনীয়তা সৃষ্টি করতে হবে। দিনাজপুরের কাঠারী ভোগ চাল ও চিড়া, সুগন্ধী আতব চাল, পাপড় ও গিরিধারী চানাচুরের চাহিদা বিদেশে এখন প্রচুর। এই মেলা শুধু বেচাকেনা নয়, দিনাজপুরে উৎপাদিত খাদ্য শস্য দেশ-বিদেশে পরিচিতি করাতে হবে। 

বুধবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানন্ত্রী শেখ হাসিনার নানামুখী অর্থনৈতিক পরিকল্পনায় দেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছে।মুক্তিযুদ্ধভিত্তিক চিত্র প্রদর্শনসহ সংক্ষিপ্ত প্রদর্শনীতে মাদকদ্রব্য, জঙ্গিবাদ, ইভটিজিং চিত্র প্রদর্শন করে যুব সমাজকে সঠিক পথে থাকার উৎসাহ যোগাতে হবে। 

হুইপ ইকবালুর রহিম দিনাজপুর শহরকে একটি মডেল শহর হিসেবে গড়ে তোলার পরিকল্পনা পুণর্ব্যক্ত করে বলেন, দিনাজপুরকে একটি অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। যেখানে কয়েক হাজার বেকার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। দিনাজপুরে একটি আইটি পার্ক নির্মাণ, দিনাজপুর শহরের রাস্তাগুলোকে প্রশস্ত করে চার লেনে উন্নীত করা, বিরল ল্যান্ড পোর্ট থেকে মোহন ব্রিজ পর্যন্ত বাইপাস সড়ক নির্মাণ, দশ মাইল হতে দিনাজপুর শহর পর্যন্ত রাস্তাটিকে চার লেনে উন্নীত করা হবে। দিনাজপুরকে একটি আধুনিক মডেল ও পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা। অর্থনৈতিক অঞ্চল হলে বেকারত্ব আর থাকবে না দিনাজপুরে। সেই লক্ষ্যে অথনৈতিক অঞ্চল হওয়ার প্রক্রিয়া এগিয়ে যাচ্ছে। 

দিনাজপুর চেম্বারের সভাপতি সুজাউর রব চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, চেম্বারের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, মোছাদ্দেক হোসেন, চেম্বারের পরিচালক মানবেন্দ্র নাথ মনোজ, ভাবনী শংকর আগরওয়ালাসহ অন্যান্যরা। 

অনুষ্ঠান পরিচালনা করেন চেম্বারের পরিচালক ইকবাল চৌধুরী প্রমুখ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর