শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ২২:৪৩

ভাষার টানে হিলি সীমান্তের শূন্যরেখায় দুই বাংলার ভাষা প্রেমীরা

দিনাজপুর প্রতিনিধি:

ভাষার টানে হিলি সীমান্তের শূন্যরেখায় দুই বাংলার ভাষা প্রেমীরা

দিনাজপুরের হিলি সীমান্তের শূন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দুই বাংলার ভাষা প্রেমীরা এক হয়ে যান। ভৌগোলিক সীমারেখা ভুলে কেবলমাত্র ভাষার টানে কাঁটাতারের বিভেদ ভুলে সীমান্তের শূন্যরেখায় দলে-দলে মানুষ যোগ দেন একুশের মিলন মেলায়। 

শ্রদ্ধাঞ্জলি অর্পণসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে যৌথ উদ্যোগে এ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়। শুক্রবার একসঙ্গে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে, বুক মিলিয়ে, কথা বলে, গান গেয়ে বাংলা ভাষাভাষী এক জাতিতে পরিণত হন দুই দেশের বাসিন্দারা।

শুক্রবার সকাল ৯টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতের পক্ষে ভারতের উজ্জীবন সোসাইটির সাধারণ সম্পাদক সুরুজ দাস ও বাংলাদেশের পক্ষে হাকিমপুর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার লিয়াকত আলি ও সাপ্তাহিক ‘আলোকিত সীমান্ত’র সম্পাদক জাহিদুল ইসলাম শ্রদ্ধা নিবেদন করেন। 
পরে সেখানে দুই দেশের শিল্পিরা কবিতা আবৃতি ও গান পরিবেশন করেন। এরপরে আলোচনা সভার মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, জয়েন্ট মুভমেন্ট করিডোরের আহবায়ক নবকুমার দাশ, মুক্তিযোদ্ধা সামসুল ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য