শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৩০
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৪১

এসএসসি পরীক্ষার খাতা দেখছে স্কুল শিক্ষার্থীরা!

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

এসএসসি পরীক্ষার খাতা দেখছে স্কুল শিক্ষার্থীরা!

এসএসসি পরীক্ষার খাতায় পরীক্ষকের কোডের বৃত্ত ভরাট করেতে দেখা গেছে বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে। এমন অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সিনহা স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। 

শনিবার দুপুরে ওই বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, সিনহা স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আশরাফ উল্লাহর নির্দেশে ৭-৮ জন ১০ম শ্রেণির শিক্ষার্থী ওই বিদ্যালয়ের বারান্দায় বসে চলতি বৎসরের এসএসসি পরীক্ষার বাংলাদেশ ও বিশ্ব সভ্যতা বিষয়ের খাতার উপরের বিষয় কোড, পরীক্ষকের কোড, খাতার সিরিয়াল নম্বার ও খাতার অতিরিক্ত পাতার সংখ্যার কোডের বৃত্ত ভরাট করছেন।

এসময় ওই শিক্ষার্থীদের কাছে বিষয়টি জানতে চাইলে তারা বলেন, আমরা না জেনে না বুঝে স্যারের নির্দেশে এ কাজ করেছি। বিষয়টি আমরা কোন ভাবেই বুঝতে পারিনি। 

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আশরাফ উল্লাহ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিদ্যালয়ের কম্পিউটার কাম সহকারী শিক্ষক আব্দুর রহিম মিয়ার সঙ্গে কতিপয় শিক্ষক আমার মান সম্মান ক্ষুণ্ণ করার জন্য ষড়যন্ত্র করেছেন।

কম্পিউটার কাম সহকারী শিক্ষক আব্দুর রহিম মিয়া বলেন, সহকারী প্রধান শিক্ষক আশরাফ উল্লাহ বিভিন্ন অনিয়ম দুর্নীর্তির সঙ্গে জড়িত থেকে শিমরাইল, হিরাঝিল ও কাঁচপুর এলাকাসহ বিভিন্ন জায়গায় নামে বেনামে সম্পদ গড়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে সিনহা স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল আলিম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ঘটনার সময় আমি বিদ্যালয়ে উপস্থিত ছিলাম না। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের নির্দেশ মতো আমি তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এ বিষয়টি আমি প্রধান শিক্ষকের মাধ্যমে অবগত হয়েছি। বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য