শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ২০:০৫

জামালপুরে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণ

জামালপুর প্রতিনিধি

জামালপুরে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন শ্রমিক, কর্মচারি ও নিম্ন আয়ের মানুষের মাঝে জামালপুরে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়েছে। আলী ন্যাচারাল অয়েল মিলস্ এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও এসএসসি ব্যাচ ’৯৯ এর উদ্যোগে সদর উপজেলার বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

বুধবার দুপুরে জামালপুর সদর উপজেলার ছোনটিয়ায় করোনাভাইরাসের প্রভাবে বেকার তৃতীয় শ্রেণির মিল কর্মচারির মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচির আয়োজন করে আলী ন্যাচারাল অয়েল মিলস্ এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলীর সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন।

এছাড়া দিগপাইত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ কে এম মোহসিনুজ্জামান মোহসিন, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, প্রতিষ্ঠানটির পরিচালক নুরে আলম নিশাত, আয়তুল্লাহ আল আমিন মুক্তা, ব্যবস্থাপক আক্তারুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা সরকারের পাশাপশি বিত্তবানদের খাদ্যসামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। পরে প্রধান অতিথি আলী ন্যাচারাল অয়েল মিলস্ এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নিজস্ব উদ্যোগে ২৫০ জন মিল কর্মচারির মাঝে ত্রাণ হিসেবে জনপ্রতি ২৫ কেজি করে চাল বিতরণ করেন। 

এদিকে করোনাভাইরাসের প্রভাবে কর্ম হারানো নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে এসএসসি’ ৯৯ ব্যাচ। জামালপুর পৌরসভার দেউড়পাড় চন্দ্রা এলাকায় ত্রাণ বিতরণের উদ্বোধন করেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে ১৫২ পরিবারের মাঝে চাল, ডাল, আলু, লবন, তেল ও সাবান বিতরণ করা হয়। প্রশাসনের পাশাপাশি নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর জন্য জামালপুর এসএসসি’ ৯৯ ব্যাচকে ধন্যবাদ জানান জেলা প্রশাসক। ত্রাণ বিতরণ কার্যক্রমে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোকলেছুর রহমান, নেজারত শাখার সহকারী কমিশনার মো. আবু আব্দুল্লাহ খান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান এবং ’৯৯ ব্যাচের শোয়েব, মিলু,  রনি, সুজন, হাসান, মমিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জামালপুরে জেলা প্রশাসনের উদ্যোগে এখন পর্যন্ত জেলার ৭ উপজেলায় ২৩ হাজার ৫০৪টি নিম্ন আয়ের পরিবারের মাঝে দেওয়া হয়েছে খাদ্য সহায়তা। প্রশাসনের পাশাপাশি জেলার বিভিন্ন সামাজিক সংগঠন ও বিত্তবানদের কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছে জেলা প্রশাসন।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য