শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ১২:২৫

চাঁপাইনবাবগঞ্জে কমছে না জনসমাগম

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে কমছে না জনসমাগম

করোনা সংক্রমণ রোধে প্রশাসনের নজরদারি বাড়লেও মানুষের চলাফেরা আবারও বেড়ে গেছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের দৃশ্যপট পূর্বের অবস্থায় ফিরে যাচ্ছে। একদিকে জেলা প্রশাসনের তৎপরতা, অন্যদিকে পুলিশ প্রশাসনের নজরদারি মানুষ বুঝতে চাইছে না। পাশাপাশি সেনাবাহিনীর টহলও জোরদার রয়েছে। তারপরও অযথা মানুষের চলাফেরা চলছে।

করোনা সংক্রমন প্রতিরোধে অঘোষিত লকডাউন চলাকালে গত ২ দিনের  তুলনায় আজ রবিবার চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের দৃশ্যপট ছিল পুরোপুরি ভিন্ন। সকালে শহরের পুরাতনবাজার ঘুরে দেখা গেছে, ক্রেতাদের সমাগম অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি, এমনকি ক্রেতা-বিক্রেতারা সামাজিক দূরত্ব মানতে নারাজ, যেন নিয়ম না মানার একরকম প্রতিযোগিতা চলছে। এসময় মাস্ক ছাড়ায় চলাফেরা করতে দেখা গেছে অনেককে।

এছাড়া অপ্রয়োজনে মোটরসাইকেল ও ইজিবাইকও চলাচল বেড়ে গেছে। একদিকে আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা অভিযান চালাচ্ছে, অন্যদিকে তাদের চোখ ফাঁকি দিয়ে চলছে যানবাহন। এখন প্রয়োজন আইন অমান্যকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া। সাধারণ মানুষদের ঘরে থাকা এবং রাস্তায় অপ্রয়োজনে আড্ডা ও ঘোরাঘুরি না করে বাড়িতে থাকার পরামর্শ দেয়া হলেও তারা এ নির্দেশনা মানতে নারাজ। অনেকেই মনে করছেন, পুলিশ পাড়া-মহল্লার অলিগলিতে টহল দিলে আড্ডার প্রবণতা একেবারে বন্ধ হয়ে যাবে।  

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান জানান, সরকারি নির্দেশনা রয়েছে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুলিশের অভিযান চলবে। যারা অযথা চলাফেরা করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। জেলা শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানোর মাধ্যমে এ অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, এখনো নিয়ম ভঙ্গ করার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। কিন্তু তাদেরকে ছাড় দেয়া হবে না। সরকারি নির্দেশনা না মেনে কোনও কারণ ছাড়াই বাড়ির থেকে বের হলে তাদেরকে জরিমানা করা হবে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য