৭ এপ্রিল, ২০২০ ২২:০২

সিংড়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ

নাটোর প্রতিনিধি:

সিংড়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি থেকে জনগণকে মুক্ত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ। দেশের বিভিন্ন স্থানে রাস্তায় গান গেয়ে অথবা বই বিতরণ করে এই সময় বাসায় থাকার পরামর্শ দিয়ে যাচ্ছে পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট যা গণমাধ্যমে এসেছে। এই ব্যতিক্রমী উদ্যোগগুলো ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। 

ঠিক তেমনই একটি ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে সিংড়া সার্কেলের নেতৃত্বে থানা পুলিশের একটি উদ্যোগ। লকডাউন কার্যকর করার জন্য সিংড়া থানার বিভিন্ন এলাকার সড়ক পথে চলাচলকারী মোটরসাইকেল এবং অন্যান্য মোটরযানের বৈধ কাগজপত্র যাচাই বাছাই শেষে সড়ক পরিবহন আইনে মামলা দায়ের করা হচ্ছে। এছাড়া বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও যারা বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হয়েছেন তাদেরকে "করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এবং প্রতিরোধে করণীয়" শীর্ষক প্যারাগ্রাফ লিখার পর ছেড়ে দেওয়া হচ্ছে। 

সিংড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জামিল আকতার জানান যে, নতুন সড়ক আইন এ আমরা জরিমানা করছি। দুই দিনে আমরা শতাধিক লাইসেন্সবিহীন মোটরসাইকেল আটক করেছি। এরপরে মোটরসাইকেল আরোহীরা হেলমেট এবং কাগজপত্র সঙ্গে নিয়ে বের হচ্ছেন। তাই যারা জরুরি প্রয়োজন ব্যতীত বের হয়েছেন তাদেরকে আমরা এ প্যারাগ্রাফ লেখার পরে ছেড়ে দেওয়ার উদ্যোগ নিয়েছি। এক্ষেত্রেও আমরা সর্তকতা অবলম্বন করছি এবং আরোহীদেরকে সার্জিকাল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার এবং সোশ্যাল ডিসটেন্স মেনে চলার পরামর্শ দিচ্ছি। গত দুই দিনে প্রায় ২০ জন মোটরসাইকেল আরোহীকে এই প্যারাগ্রাফ লেখার মাধ্যমে সংক্রমণ সম্পর্কে সচেতন করা এবং ঘরের বাহিরে বের হওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর