৭ মে, ২০২০ ২০:৪০

কাপাসিয়ায় ১ হাজার প্রান্তিক কৃষকের মাঝে সবজি বীজ বিতরণ

গাজীপুর প্রতিনিধি

কাপাসিয়ায় ১ হাজার প্রান্তিক কৃষকের মাঝে সবজি বীজ বিতরণ

করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউন চলাকালে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের সবজি-তথা পুষ্টি চাহিদার যোগান দিতে কাপাসিয়ায় ১ হাজার প্রান্তিক কৃষকের মাঝে ছয় ধরনের সবজি বীজ বিতরণ করা হয়েছে। 

স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমির উদ্যোগে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের হলরুমে এসব বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক প্রমুখ উপস্থিত ছিলেন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা জানান, তাজউদ্দীন আহমদ এ্যান্ড সৈয়দা জোহরা তাজউদ্দীন মেমোরিয়াল ফাউন্ডেশনের সৌজন্যে এবং গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমির উদ্যোগে উপজেলার ১১টি ইউনিয়নের প্রতি পরিবারে বাড়ির চারপাশে খালি জায়গা আবাদের আওতায় আনার লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়। উপজেলার ১ হাজার পরিবারের মধ্যে লাল শাক, পুঁই শাক, ঢেড়স, মিষ্টি কুমড়া, ডাটা শাক ও চিচিঙ্গার বীজ বিতরণ করা হয়েছে। এসব সব্জি দ্রুত বেড়ে ওঠে এবং অনায়াসে পরিবারের সদস্যদের পুষ্টির চাহিদা পূরণ করবে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর