শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ২০:৪৮

বঙ্গোপসাগরে ১৮ ঘণ্টা ভেসে থাকার পর ২০ জেলে উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি

বঙ্গোপসাগরে ১৮ ঘণ্টা ভেসে থাকার পর ২০ জেলে উদ্ধার
ফাইল ছবি

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের কচিখালীর এলাকায় বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে একটি ফিশিং ট্রলার ডুবির ১৮ ঘণ্টা পর শুক্রবার সকালে ভাসমান অবস্থায় ২০ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

এফবি সিমা-২ নামের এই ফিশিং ট্রলারটি বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে যায়। উপকূলীয় মৎস্যজীবী সমিতি, সুন্দরবন বিভাগ ও কোস্টগার্ড এ তথ্য নিশ্চিত করেছে। 

উপকূলীয় মৎস্যজীবী সমিতির সভাপতি শেখ ইদ্রিস আলী জানান, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের কচিখালীর এলাকায় ঝড়ের কবলে পড়ে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ২০ জন জেলে নিয়ে এফবি সিমা-২ নামের ফিশিং ট্রলারটি বঙ্গোপসাগওে ডুবে যায়। বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের আনছার খান তার ট্রলারটি  ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে যাওয়ার বিষয়টি মোংলা কোস্টগার্ডকে জানান। 

পরে মোংলা কোস্টগার্ড তাদের সাগরে টহলরত জাহাজকে বিষয়টি জানালে শুক্রবার সকালে ভাসমান অবস্থায় ২০ জেলেকে জীবিত উদ্ধার করে। তবে ডুবে যাওয়া ফিশিং ট্রলারটি উদ্ধার করা যায়নি। 

সমুদ্রে ১৮ ঘণ্টা ভাসমান থাকার পর উদ্ধার হওয়া ২০ জেলের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায় বলে ট্রলার মালিক সমিতির এই নেতা জানান।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর