শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৬:২৪

করোনাকালীন প্রধানমন্ত্রীর পদক্ষেপ আন্তর্জাতিক বিশ্বে প্রশংসিত হয়েছে: তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধি

করোনাকালীন প্রধানমন্ত্রীর পদক্ষেপ আন্তর্জাতিক বিশ্বে প্রশংসিত হয়েছে: তোফায়েল আহমেদ
তোফায়েল আহমেদ

করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপসমূহ আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী শীতকে সামনে রেখে এখন থেকে সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 

শনিবার দুপুরে ভোলার সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকার বাসা থেকে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এ সময় তিনি বলেন আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার মধ্যে অন্যতম শ্রেষ্ঠ দেশ।  

এ সময় তোফায়েল আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি আমি বঙ্গবন্ধুকে রেসকোর্স ময়দানে ১০ লক্ষাধিক লোকের সমাবেশে বলতে পেরেছিলাম- যে নেতা, যার জীবনের যৌবন কাটিয়েছেন পাকিস্তানের কারাগারে, ফাঁসির মঞ্চে গিয়ে মৃত্যুকে আলিঙ্গন করেছেন, সেই নেতাকে কৃতজ্ঞ বাঙ্গলি জাতির পক্ষ থেকে কৃতজ্ঞ চিত্তে ‘বঙ্গবন্ধু’ উপাধীতে ভূষিত করলাম।  তার পর থেকে আমি বঙ্গবন্ধুর সাথে সাথে থাকি। তিনি আমাকে কাছে কাছে রাখেন। 

তোফায়েল আহমেদ আরও বলেন, আমার জীবন ধন্য, আমি বঙ্গবন্ধুর মত একজন মহান নেতার স্নেহ, আদর ও ভালবাসা পেয়েছি। আমার সকল প্রাপ্তি বঙ্গবন্ধুকে নিয়ে। 

তোফায়েল আহমেদ বলেন, তিনি আমাকে মাত্র ২৮ বছর বয়সে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে পলিটিক্যাল সেক্রেটারি করে কাছে রাখেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর সঙ্গে তার জীবনের বিভিন্ন স্মৃতিময় মুহূর্ত তুলে ধরে বলেন, আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়ার নাই। আমি আমার বাকি জীবনটা যেন বাংলাদেশের মানুষের জন্য উৎসর্গ করতে পারি। 

উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খোরশেদ মাতব্বরের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ স্থানীয় নেতৃবৃন্দ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর