২৭ নভেম্বর, ২০২০ ১৯:৫০

বগুড়ায় আনসার আল ইসলামের দুই সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় আনসার আল ইসলামের দুই সদস্য আটক

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করেছে। 

এ সময়ে তাদের নিকট থেকে ১টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি, বোমা তৈরির বিস্ফোরক উপাদান ৪৭৫ গ্রাম, ১টি চাপাতি, ২৫টি জঙ্গি পুস্তক ও ৫০টি জঙ্গি প্রচারণার লিফলেট উদ্ধার করা হয়।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে সদর উপজেলার বাঘোপাড়া উত্তরপাড়া ১টি মসজিদের সামনে থেকে সন্দেহভাজন দুজনকে আটক করা হয়। 

তারা হলেন- কুমিল্লা জেলার বি-পাড়া থানার সিদলাই উত্তরপাড়া জোরপুল এলাকার হাকিম সরকারের ছেলে দাওয়াহ বিভাগের সদস্য ইকবাল হোসেন সরকার (৪০) ও একই জেলার দেবিদ্বারা থানার ভৈষরকুট এলাকার  শহীদুর রহমানের ছেলে দাওয়াহ বিভাগের সদস্য জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮)। 

এ সময় তাদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ২ রাউন্ড গুলি, বোমা তৈরির বিস্ফোরক উপাদান ৪৭৫ গ্রাম, ১টি চাপাতি, ২৫টি জঙ্গি পুস্তক ও ৫০টি জঙ্গি প্রচারণার লিফলেট উদ্ধার করা হয়।

আজ শুক্রবার দুপুরে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিরা নিজেদের আনসার আল-ইসলামের দাওয়াতি বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে এবং দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য তারা বিভিন্ন জেলা সফর করে বলে জানিয়েছে। 

আটককৃতরা বিগত ৫ বছর ধরে সংগঠনের কার্যক্রম হিসেবে দেশের ১৪টি জেলায় নিয়মিত সফর করেছে। আনসার আল ইসলামের কেন্দ্রীয় নেতাদের সহিত তাদের যোগাযোগ রয়েছে।

এ বিষয়ে বগুড়া সদর থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য এবং সন্ত্রাস বিরোধী আইনে পৃথক মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। আটক ব্যক্তিদের আদালতে প্রেরণ করে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর