শিরোনাম
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০২০ ২০:৪২
প্রিন্ট করুন printer

গোপালগঞ্জে অনুষ্ঠিত হল জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে অনুষ্ঠিত হল জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গোপালগঞ্জে জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। 

আজ শনিবার বাংলাদেশ সুইমিং ফেডারেশনের আয়োজনে ও ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় গোপালগঞ্জের মধুমতি নদীতে অনুষ্ঠিত হয় জাতীয় এ দূরপাল্লা সাঁতার প্রতিযোগীতা।

প্রতিযোগিতায় পুরুষদের ১০ কিলোমিটার সাঁতার সদর উপজেলার কংশুর থেকে শুরু হয়ে হরিদাসপুর ব্রিজ পর্যন্ত এবং নারীদের ৮ কিলোমিটার প্রতিযোগিতা উলপুর ব্রিজ থেকে হরিদাসপুর ব্রিজ পর্যন্ত অনুষ্ঠিত হয়।
পরে বিকেলে গোপালগঞ্জ শেখ মনি অডিটোরিয়ামে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল এবং বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ।
প্রতিযোগিতায় প্রমিলা দলে সেনাবাহিনীর নাঈমা আক্তার প্রথম, নৌবাহিনীর জুলি দ্বিতীয় এবং সেনাবাহিনীর সবুরা আক্তার তৃতীয় স্থান লাভ করেন।
অন্যদিকে, পুরুষ দলে সেনাবাহিনীর ফয়সাল আহম্মেদ প্রথম, সেনাবাহিনীর মোঃ জুয়েল আহম্মেদ দ্বিতীয় এবং নৌবাহীনীর পলাশ চৌধূরী তৃতীয় স্থান লাভ করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৯:০৮
প্রিন্ট করুন printer

নাটোরে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার

নাটোর প্রতিনিধি

নাটোরে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার

সদর উপজেলার ইসলামবাড়ি এলাকা থেকে শুকুর আলী (৬৫) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার সকালে খবর পেয়ে তার নিজের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ।

নাটোর সদর থানার ওসি জানান, বৃদ্ধের নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করি। শুকুর আলী ইসলাবাড়ি এলাকার মৃত কাচেব আলীর ছেলে। 

প্রাথমিক তদন্তে জানা গেছে তিনি হতাশা জনিত কারণে আত্মহত্যা করে থাকতে পারেন। ময়নাতদন্তের জন্য লাশটি নাটোর আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৯:০১
প্রিন্ট করুন printer

লালমনিরহাটে তীব্র ঠাণ্ডায় দুর্ভোগে মানুষ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে তীব্র ঠাণ্ডায় দুর্ভোগে মানুষ

কনকনে ঠাণ্ডায় থমকে দাঁড়িয়েছে লালমনিরহাটের ৫ উপজেলার মানুষ। এতে ব্যাহত হচ্ছে স্বাভাবিক কাজকর্ম, ভোগান্তিতে আছে নিম্ন আয়ের মানুষ। এই ঠাণ্ডায় খেটে খাওয়া মানুষ কাজে যেতে না পেরে কষ্টে পরিবার নিয়ে দিন কাটাচ্ছেন। অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। 

বুধবার সকালে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ওসমান (৭১) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ জেলায় বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। সেই সাথে বেড়েছে ঠাণ্ডা।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রর ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, বুধবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা লালমনিরহাটে ৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড। রাত থেকে ঘন-কুয়াশা ঢাকা থাকছে এ অঞ্চল। গত কয়েক দিন থেকে দেখা মিলছে না সূর্যের।

লালমনিরহাট সদরসহ ৫ উপজেলার মহেন্দ্রনগর, মোঘল হাট, দুরাকুটি, খুনিয়া গাছ, চলবালা, মইচ খোঁচা, ভোটমারী, হলদিবাড়ি, সিন্দুর্না, ধুবনী, গড্ডিমারী, সানিয়াজান, ঠাংঝাড়া, ধবলগুড়ি, দহগ্রাম এলাকায় দিনভর কুয়াশা আর কনকনে ঠাণ্ডা কারণে কাজে বের হতে পারেনি খেটে খাওয়া মানুষজন।

শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় মাঠের গরম কাপড়ের মার্কেটে ভিড় বেড়েছে। দরিদ্র জনগোষ্ঠীর মানুষজন ধানের খড় সংগ্রহ করে রাতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের ব্যর্থ প্রয়াস চালাচ্ছেন। শিশু ও বৃদ্ধরা শীতে কাবু হয়ে পড়ছে। সরকারিভাবে শীতবস্ত্র বিতরণ শুরু করলেও তা খুবই সীমিত।

হাতীবান্ধা উপজেলা আবাসিক মেডিক্যাল অফিসার ডা. নাঈম ইসলাম জানান, হঠাৎ শীতের তীব্রতা বেড়ে যাওয়ার কারণে শিশু ও বয়স্ক ব্যক্তিরা শ্বাসকষ্ট, সর্দি, কাশিসহ শীতজনিত রোগে বেশী আক্রান্ত হচ্ছে। 

লালমনিরহাট জেলা সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, হাসপাতালে ঠাণ্ডা জনিত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। চিকিৎসা দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অন্যান্য হাসপাতালে মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।

লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফর জানান, লালমনিরহাটের শীতার্তদের জন্য সরকারি ও বেসরকারিভাবে প্রায় ৫০ হাজার কম্বল ও ৩৫ লক্ষ টাকা বরাদ্দ পেয়ে ৫ উপজেলার জন্য শুকনা খাবার বিতরণ করা হয়েছে। শীতার্ত মানুষের জন্য শীতবস্ত্র বিতরণ চলমান আছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৮:৫৪
প্রিন্ট করুন printer

গাজীপুরে নতুন করে করোনা আক্রান্ত ৯

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে নতুন করে করোনা আক্রান্ত ৯

গাজীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ জন। এ নিয়ে গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো সাত হাজার ৫৭ জনে। বুধবার গাজীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। 

সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় গাজীপুরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ৯ জনের মধ্যে গাজীপুর সদরে ৬ জন, কালীগঞ্জে ১ জন, কালিয়াকৈরে ১ জন, শ্রীপুরে ১ জন। জেলার কাপাসিয়া উপজেলায় এ সময়ের মধ্যে কেউ করোনায় আক্রান্ত হন নি। 

সূত্র আরো জানায়, এ পর্যন্ত জেলায় সুস্থ্য হয়েছেন ছয় হাজার ৭৬১ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১০৮ জন। সর্বশেষ ৫৭ হাজার ২৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩১ জনের।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৮:৪৪
প্রিন্ট করুন printer

বাগাতিপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা

নাটোর প্রতিনিধি

বাগাতিপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা

নাটোরের বাগাতিপাড়ার ১ নং পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার লোকমানপুর বাজারে এই সভা অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবুল হোসেন, প্রধান বক্তা হিসেবে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি সেকেন্দার রহমান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আমজাদ হোসেন, যুগ্ম সেক্রেটারি সুকুমার মুর্খাজী, অর্থ সম্পাদক আজিজুল হাকিম ও সদর  ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারি রহমত আলী। বর্ধিত সভায় ১ নং পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি মরহুম রেজাউল ইসলাম শুকুরের মৃত্যুতে সিনিয়র সহসভাপতি শ্রী ভবেন্দ্রনাথ বিশ্বাসকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারি নয়েজ মাহমুদ দুই মাদক মামলার আসামি হওয়ায় ইতিপূর্বে সেক্রেটারি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

আজ ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় আনুষ্ঠানিকভাবে অব্যাহতি দিয়ে ১ম যুগ্ম-সেক্রেটারি প্রভাষক হামিদুল ইসলাম মিলনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়। পাশাপাশি ১ নং ওয়ার্ডে সভাপতি নাসির উদ্দিন, সেক্রেটারি মিজানুর রহমান। ২ নং ওয়ার্ডে সভাপতি নজরুল ইসলাম টিপু, সেক্রেটারি বেলাল হোসেন। ৩নং ওয়ার্ডের সভাপতি তসলিম উদ্দিন, সেক্রেটারি আকরাম হোসেন। ৫নংওয়ার্ডের 

আহবায়ক মজিবুল হক বাবলু, যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম ও শ্রী বিরেন চক্রবর্তী সরকার। ৬ নং ওয়ার্ডের সভাপতি আলম সরকার মেম্বার, সেক্রেটারি বেলাল সরদার। ৭ নং ওয়ার্ডের আহবায়ক বাবলু হোসেন, যুগ্ম আহবায়ক মজনু প্রা. ও নিত্যনন্দ প্রামানিক। ৮ নং ওয়ার্ডের আহবায়ক হজরত আলী, সেক্রেটারি মজিবুর রহমান, মজিবর রহমান ও মোজ্জামেল হক, ৯ নং ওয়ার্ডের সভাপতি তসলিম উদ্দিন, সেক্রেটারি আকবর হোসেনকে নিয়ে ইউনিয়নের ৮ টি ওয়ার্ডের পূর্ণ কমিটি উ অনুমোদন দেওয়া হয়। সভায় উপজেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিতি ছিল।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৮:২৬
প্রিন্ট করুন printer

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামী গ্রেফতার

নাটোর প্রতিনিধি

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামী গ্রেফতার

নাটোরের লালপুরে মাঝগ্রামে স্ত্রী শারমিন আক্তারকে হত্যার দায়ে স্বামী সাদ্দাম হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে সিরাজগঞ্জের উল্লাপাড়ার গোপালপুর কয়েট্টা গ্রামের তার খালুর বাড়ি থেকে আটক করে।

বুধবার সকালে নাটোর পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং এ নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, প্রায় ২ বছর আগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার লহলামারী সাহেব গ্রামের তহুরুল ইসলামের মেয়ে শারমিন খাতুনকে বিয়ে করে ভ্যান চালক সাদ্দাম হোসেন।বিয়ের পর থেকে তাদের দাম্পত্য জীবনে ঝগড়া বিবাদসহ সাংসারিক অশান্তি লেগেই থাকতো। সংসারে অভাব অনটনের কারণে প্রায় ৩ মাস আগে স্বামীর অনুমতি ছাড়াই শারমিন পাবনা জেলার ঈশ্বরদী ইপিজেডে চাকরি নেয়।

গত ২৩ জানুয়ারী রাত ১১ টার দিকে ইপিজেডে চাকরির বিষয়কে কেন্দ্র করে তর্কবির্তকের এক পর্যায়ে নিজ ঘরে সাদ্দাম শারমিনকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় শারমিনের ভাই রিপন আলী ২৫ জানুয়ারি লালপুর থানায় মামলা করে।পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৬ জানুয়ারি ভোরে তাকে গ্রেফতার করে।
পুলিশী জিজ্ঞাসাবাদে ও আদালতে ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করলে বিজ্ঞ আদালত আসামিকে জেল হাজতে প্রেরণ করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর