শিরোনাম
প্রকাশ : ৮ জানুয়ারি, ২০২১ ১১:৫৭
প্রিন্ট করুন printer

টেকনাফে ১১ ফুট লম্বা বিরল প্রজাতির অজগর উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ১১ ফুট লম্বা বিরল প্রজাতির অজগর উদ্ধার

কক্সবাজারের টেকনাফের বাহারছড়ায় বিরল প্রজাতির একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। পরে সাপটি অবমুক্ত করা হয়েছে। এটির লম্বা ১১ ফুট এবং ওজন ১৫-১৬ কেজি।

গতকাল বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকালের দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুরান এলাকায় একটি বসতবাড়ি থেকে সাপটি উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলার হোয়াইক্যং-বাহারছড়া সিএমসি কমিটির সহ-সভাপতি মোহাম্মদ সাইফুল্লাহ কোম্পানি।

তিনি বলেন, বৃহস্পতিবার বিকালে বাহারছড়ার শামলাপুর পুরানপাড়া পূর্ব পাশে পরিবেশ অধিদপ্তরের (এফসিসি) ক্লাবের সদস্য রেহেনা বেগম ও সাজেদা বেগমের বসতবাড়িতে একটি বিরল প্রজাতির অজগর সাপ ঢুকে পড়ে। সাপটি বাড়িতে ঢুকে মুরগি খাওয়ার চেষ্টা চালায়। তখনই ভিসিজি সভাপতি আমির মুহাম্মদ শাহজাহানকে অবগত করার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে সাপটি কৌশলে ধরে ফেলা হয়।

তিনি আরও জানান, হোয়াইক্যং রেঞ্জ কর্মকর্তা আব্দুল মতিন ও স্থানীয় বিট কর্মকর্তা কে বি এম ফেরদৌসকে অবগত করার পর একইদিন হোয়াইক্যং-বাহারছড়া সিএমসি কমিটির সহ-সভাপতি মোহাম্মদ সাইফুল্লাহ কোম্পানি, রেঞ্জের বিট কর্মকর্তার কেউ সিংসহ কুদুমগুহার পাশাপাশি হোয়াইক্য-শামলাপুর সড়কের গহীন পাহাড়ের ভিতরে সাপটি অবমুক্ত করে পরিবেশের ভারসাম্য রক্ষার্থে এ উদ্যোগটি নেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর