২০ জানুয়ারি, ২০২১ ২০:৫৬

জমে উঠেছে ঝিনাইগাতি ক্ষুদ্র বণিক সমবায় সমিতির নির্বাচন

শেরপুর প্রতিনিধি

জমে উঠেছে ঝিনাইগাতি ক্ষুদ্র বণিক সমবায় সমিতির নির্বাচন

১৯৭৭ সালে ৩৯ জন সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয় শেরপুর ঝিনাইগাতি ক্ষুদ্র বণিক সমবায় সমিতি। সরকারি রেজিস্ট্রেশন পায় ১৯৯২ সালে। প্রতিষ্ঠার পর থেকেই তিন বছর পরপর গণতান্ত্রিক উপায়ে সমিতির পরিচালনা পর্ষদ নির্বাচিত হয়ে আসছে।

তবে এবারের নির্বাচন উপজেলাবাসীর কাছে ভিন্নমাত্রা পেয়েছে। এখন সারা উপজেলায় এই নির্বাচন নিয়ে সমিতির সদস্য ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আলোচনা চলছে।

আগামী ২৩ জানুয়ারি শনিবার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত উপজেলার সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ৮২০ জন ভোটার ভোট প্রয়োগ করবেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট পদ ৬টি। এই ছয়টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৩ জন প্রার্থী। সভাপতি পদে লড়ছেন তিনজন। তারা হলেন-মোকলেছুর রহমান মুক্কু, মোহাম্মদ জাকির হোসেন ও লুৎফর রহমান। সাধারণ সম্পাদক হতে লড়ছেন আ. মেহেদি হাসান হালিম, আতাউর রহমান আতা ও মোহাম্মদ নাজমুল ইসলাম। 

জানা গেছে, প্রার্থীরা ভোটারদের মন জয় করতে ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি। হাত খুলে খরচ করতেও কৃপণতা করছেন না। সারা উপজেলায় সাটানো হয়েছে পোস্টার-ব্যানার।

সমিতির জৈষ্ঠ্ উপদেষ্টা সাবেক উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা জানান, আগেও নির্বাচন হয়েছে। তবে এবারের মতো ঝাঁকজমক ও প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচন আর দেখা যায়নি। অন্যান্য ভোটের সংস্কৃতি নষ্ট হয়ে যাওয়ার কারণেই মানুষজন এই নির্বাচনেই আনন্দ নিচ্ছেন।

নির্বাচন কমিশনার উপজেলা সমবায় কর্মকর্তা সাউফুল ইসলাম জানান, সকল প্রস্তুতি শেষ। শান্তি শৃঙ্খলার সাথে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ বলেন, নির্বাচন প্রচারণা এখন তুঙ্গে। যেকোনো রকম দুর্ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে নজর রাখা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর