শিরোনাম
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৪৭
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৪৩
প্রিন্ট করুন printer

কুমিল্লা চিড়িয়াখানা থেকে পালানো সেই বাঘ উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা চিড়িয়াখানা থেকে পালানো সেই বাঘ উদ্ধার

কুমিল্লা চিড়িয়াখানা থেকে পালানো সেই মেছো বাঘ উদ্ধার হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নগরীর তাল পুকুরপাড় এলাকা থেকে সেটি উদ্ধার করা হয়। কুমিল্লা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বুধবার এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্রমতে, গত ২৩ জানুয়ারি কুমিল্লার মেঘনা উপজেলার প্রশাসনের নিকট মেছো বাঘটি হস্তান্তর করেন স্থানীয়রা। বাঘটি বালুবাহী ট্রলারে সবার অজান্তে সিলেট থেকে কুমিল্লার মেঘনা উপজেলায় আসে। ২৪ জানুয়ারি জেলা প্রশাসন কুমিল্লা চিড়িয়াখানায় সেটি হস্তান্তর করে। পুরাতন বাঘের খাঁচায় মেছো বাঘটি রাখা হয়। পরদিন ২৫ জানুয়ারি সকালে খাঁচায় বাঘটি দেখা যায়নি।

চিড়িয়াখানার প্রাণীদের পরিচর্যা কর্মী শাহ আলম বলেন, ডিসি স্যার যে দিন বাঘটি দিয়েছেন, আমরা খাঁচায় রেখেছি। মুরগির গোস্ত পিস করে রাতের খাবার দিয়েছি, পানি দিয়েছি। সকালে এসে দেখি বাঘ নেই। মঙ্গলবার ফোন পাই নগরীর তাল পুকুর পাড়ে স্থানীয়রা সেটিকে আটক করেছে। আমরা সন্ধ্যায় গিয়ে নিয়ে এসেছি। 

কুমিল্লা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, নগরীর তাল পুকুর পাড়ে স্থানীয়রা সেটিকে আটক করেছে। আমরা সন্ধ্যায় গিয়ে নিয়ে এসেছি। চিড়িয়াখানায় খাঁচা মেরামত করে বাঘটি উন্মুক্ত করবো।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর