শিরোনাম
১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:২৬

রায়পুরে ৬ লাখ মিটার জাল ১৫ মণ জাটকা জব্দ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

রায়পুরে ৬ লাখ মিটার জাল ১৫ মণ জাটকা জব্দ

লক্ষ্মীপুরের রায়পুরে অভিযান চালিয়ে প্রায় ৬ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ১৫ মণ জাটকা জব্দ করা হয়েছে। এছাড়াও ইঞ্জিন চালিত একটি নৌকা জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় অভিযানের খবর টের পেয়ে জাটকার সাথে সংশ্লিষ্ট জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা যায়নি। জব্দকৃত জাটকাগুলো উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা, অসহায় ও গরিবের মাঝে বিতরণ করা হয়েছে। 

জানা যায়, আজ (বুধবার) ভোর রাতে উপজেলার মেঘনা নদীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ৬ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ১৫ মণ জাটকা ও ইঞ্জিন চালিত একটি নৌকা জব্দ করেছে। কোস্টগার্ড মৎস্য বিভাগের যৌথ অভিযানের খবর টের পেয়ে জেলে ও জাটকা ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ার কারণে কাউকে গ্রেফতার করা যায়নি।  আকটকৃত জাটকাগুলো উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা, অসহায় ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া ৬ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল লোকসম্মুখে আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। ইঞ্জিন চালিত নৌকাটি সাহাবুদ্দিন চোরার বলে জানায় কোস্টগার্ড। 

রায়পুর উপজেলা কোস্টগার্ড পশ্চিমাঞ্চলের কমান্ডেন্ট অফিসার মো. নজরুল ইসলাম জানান, আজ ভোর রাতে মেঘনা নদীতে অভিযান চালিয়ে প্রায় ৬ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ইঞ্জিন চালিত একটি নৌকাসহ ১৫মণ জাটকা আটক করি। তবে এর সাথে সংশ্লিষ্ট কাউকে গ্রেফতার করা যায়নি। আটককৃত নৌকাটি মৎস্য বিভাগের জিম্মায় রয়েছে। মেঘনা নদীতে কারেন্ট জাল ও জাটকা নিধন রোধে অভিযান অব্যাহত থাকবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর