শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১৩
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪৪
প্রিন্ট করুন printer

টেকনাফে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে ৩ রোহিঙ্গা ডাকাত নিহত

টেকনাফ প্রতিনিধি

টেকনাফে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে ৩ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজারের টেকনাফে ২৬ নম্বর ক্যাম্প সংলগ্ন গভীর পাহাড়ের অরণ্যে র‌্যাবের সাথে গোলাগুলিতে রোহিঙ্গা ডাকাত জকিরসহ ডাকাত গ্রুপের তিন সদস্য নিহত হয়েছেন। এসময় র‌্যাবের এক সদস্য গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বিকাল থেকে এ অভিযান চলছে বলে র‌্যাব সূত্রে জানা গেছে। তবে নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি র‌্যাব।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফে ২৬ নম্বর ক্যাম্পের পাশে পাহাড়ে অভিযানে পরিচালনা করে কুখ্যাত জকির ডাকাতের আস্তানার সন্ধান পাওয়া যায়। এসময় র‌্যাব সদস্যরা উক্ত আস্তানা ঘিরে ফেলে।

তখন র‌্যাব সদস্যরা মাইকযোগে তাদের বারবার আত্মসমর্পণের জন্য অনুরোধ করে। কিন্তু ডাকাত সদস্যরা র‌্যাবকে উদ্দেশ করে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে থেমে থেমে আনুমানিক ঘণ্টাব্যাপী গুলি বিনিময় হয়। পরে গোলাগলি থামলে র‌্যাব সদস্যরা উক্ত আস্তানায় অস্ত্রসহ কুখ্যাত ডাকাত জকির বাহিনীর জকির এবং আরো দুটি মৃতদেহ পড়ে থাকতে দেখে।

তিনি আরও জানান, উক্ত অভিযানে একজন র‌্যাব সদস্য গুলিবিদ্ধসহ দুজন আহত হয়েছে। গোলাগুলিতে নিহত জকির ডাকতের বিরুদ্ধে অস্ত্র, হত্যা, ধর্ষণ, অপহরণ এবং মাদকসহ ২০টির অধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি বন্দুক এবং পাঁচটি ওয়ান শুটারগানসহ ২৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বর্তমানে ঘটনাস্থল র‌্যাব ঘিরে রেখেছে এবং এখনো অভিযান চলছে। উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ ও মৃতদেহ সংক্রান্ত বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিডি প্রতিদিন/আল আমীন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর