২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০০

‘পাহাড়ের রক্তপাত বন্ধ করতে অবৈধ অস্ত্র উদ্ধার করুন’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

‘পাহাড়ের রক্তপাত বন্ধ করতে অবৈধ অস্ত্র উদ্ধার করুন’

পাহাড়ে রক্তপাত বন্ধ করেতে হলে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে বলে মন্তব্য করেছেন, খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। 

তিনি বলেন, অবৈধ অস্ত্রের কারণে সন্ত্রাস দমন করা যাচ্ছে না। সশস্ত্র সন্ত্রাসীদের ব্যাপারে আরও কঠোর সিদ্ধান্ত নিতে হবে প্রশাসনকে। তবেই পাহাড়ের মানুষ নিরাপদে বসবাস করতে পারবে। সশস্ত্র সন্ত্রাসীদের অপশক্তিকে পরাজিত করা না গেলে পার্বত্যাঞ্চলে কখনো শান্তি ফিরে আসবে না। কিছু সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের কারণে পাহাড়ের শান্তি প্রতিষ্ঠা করা যাচ্ছে না। তাদের কারণে পাহাড়ে রক্ত ঝড়ছে। এসব সশস্ত্র সন্ত্রাসীদের কাছে এখনো পাহাড়ের মানুষ জিম্মি। শুধু মাত্র আইন-শৃঙ্খলা বাহিনীর উপর নির্ভর করে নয়, সকল জাতিগোষ্ঠীকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে এসব সন্ত্রাসকে।

শনিবার বেলা ১১টায় রাঙামাটি কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারণ ভবন উদ্বোধনের পর স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে তিনি এসব কথা বলেন। 

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিনয় চাকমা, রাঙামাটি এলজিইডি’র সহকারী প্রকৌশলী রনি সাহা, কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.বদিউল আলম।

এ আগে পরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৬১ লক্ষ টাকা ব্যায়ে রাঙামাটি কাঠালতলী সরকারী প্রাথর্মীক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর