শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০২১ ২১:৩৮
প্রিন্ট করুন printer

যশোরে ১৩টি স্বর্ণের বারসহ দুই চোরাকারবারী আটক

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে ১৩টি স্বর্ণের বারসহ দুই চোরাকারবারী আটক

যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুরে (যশোর সদর উপজেলার) একটি যাত্রীবাহী বাস তল্লাশি করে চার কেজি ৫৪০ গ্রাম ওজনের ১৩টি সোনার বার উদ্ধার করেছে বিজিবি’র ৪৯ ব্যাটালিয়নের একটি টহল দল। এ ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া সোনার মূল্য তিন কোটি ১৭ লাখ ৮০ হাজার টাকা। 

৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার দুপুরে যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুরে একটি যাত্রীবাহী বাস তল্লাশি করা হয়। ফেম পরিবহণ নামের এই বাসটি শরীয়তপুর থেকে যশোরের বেনাপোল যাচ্ছিল। বাসটি থেকে সন্দেহভাজন দুই ব্যক্তিকে আটক করা হয়। 

পরে তাদের তল্লাশি করে পায়ের স্যান্ডেলের মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় চার কেজি ৫৪০ গ্রাম ওজনের ১৩টি সোনার বার উদ্ধার করা হয়। আটক দুই জন হলেন- রাজবাড়ি জেলার খালখোলা গ্রামের আক্তার হোসেন মন্ডল ও একই জেলার হোগলাডাংগী গ্রামের হোসেন মিজি।

বিজিবি অধিনায়ক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুই জন বলেছেন যে, সোনার বারগুলো ঢাকা থেকে বিভিন্ন পরিবহণে করে মাওয়া ফেরিঘাটে নিয়ে আসা হয়। পরে মাওয়াঘাট থেকে বেনাপোলগামী ফেম পরিবহণের একটি বাসে করে ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছিল তারা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে বিজিবি।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর