শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১৬:২৮
প্রিন্ট করুন printer

হরতালে তাণ্ডব

ব্রাহ্মণবাড়িয়ায় আসামি সাড়ে ৮ হাজার, আটক ২১

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় আসামি সাড়ে ৮ হাজার, আটক ২১
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় মঙ্গলবার পর্যন্ত ৮টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে সাড়ে ৮ হাজার মানুষকে। তবে এর মধ্যে হেফাজতে ইসলামের দায়িত্বশীল কোনো নেতাকর্মীর নাম নেই।

মামলায় সকল আসামিকেই অজ্ঞাত দুস্কৃতিকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাণ্ডবের ঘটনায় ২১ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, হেফাজতকর্মীদের তাণ্ডবের ঘটনায় গত ২৭ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি আর আশুগঞ্জ থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে পাঁচটি মামলা পুলিশ বাদী হয়ে দায়ের করেছে। বাকি তিনটি মামলা ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে দায়ের করা হয়েছে। পুলিশ বাদীর মামলাগুলোর আসামি ৭ হাজারেরও বেশি। আর বাকি তিনটি মামলার আসামি আরও দেড় হাজার।

সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিম জানান, গত ২৭ মার্চ থেকে গত মঙ্গলবার পর্যন্ত সদর মডেল থানায় ছয়টি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে পুলিশ বাদীর মামলা চারটি। আর বাকি দুটির মধ্যে একটি দায়ের করেছে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া। আরেকটি করা হয়েছে আনসার ও ভিডিপি কর্তৃপেক্ষর পক্ষ থেকে। তাণ্ডবের ঘটনায় মঙ্গলবার সকাল পর্যন্ত ১৮ জনকে আটক করা হয়েছে।

আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, আশুগঞ্জ থানার দুইটি মামলার মধ্যে একটি পুলিশ বাদী আর আরেকটি আশুগঞ্জ টোলপ্লাজা কর্তৃপক্ষ দায়ের করেছে। বুধবার সকাল পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর