শিরোনাম
প্রকাশ : ১৩ এপ্রিল, ২০২১ ১৪:৫১
প্রিন্ট করুন printer

ঝিনাইদহে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই দোকানে চলছে বেচা-কেনা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই দোকানে চলছে বেচা-কেনা

কঠোর লকডাউন ঘোষণার পর থেকেই ঝিনাইদহে পোশাকের দোকেনগুলোতে মাত্রাতিরিক্ত ভীড় লক্ষ্য করা গেছে। স্বাস্থ্য বিধি ও মাস্ক ব্যবহার ছাড়াই জনসমাগমে কেনা-বেচা করছেন ক্রেতা-বিক্রেতারা।

আজ মঙ্গলবার সকাল থেকেই শহরের মুন্সী মার্কেট, গীতাঞ্জলী সড়কসহ বিভিন্ন বিপণি বিতান ঘুরে দেখা গেছে পোশাকের দোকানে ভীড় করছেন নানা শ্রেণী পেশার মানুষ। মাস্ক ছাড়াই অভিভাবকদের সঙ্গে শপিংমলে ঘুরছে শিশুরা। পরিবারের সদস্যদের নিয়ে পোশাক কিনতে আসছেন মধ্যবিত্ত, নিম্নবিত্তরা।

এদিকে, পোশাক ছাড়াও অন্যান্য ব্যবসায় প্রতিষ্ঠানেও বেড়েছে ভীড়। শহরের ভীড়ের কারণে সৃষ্টি হচ্ছে যানজটের। এতে বাড়ছে করোনার ঝুকি।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, 'ঝিনাইদহে নতুন করে আরও ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং একজন মারা গেছেন। করোনার এই পরিস্থিতিতে মানুষ ব্যবসায় প্রতিষ্ঠান, দোকানে ভীড় করছেন। এতে করোনার সংক্রমনের ঝুঁকি বেড়েই চলেছে।'

এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, 'মানুষের বাইরে আসা, স্বাস্থ্যবিধি মানার বিষয়টি অনিয়ন্ত্রিত হয়ে পড়েছে। স্বাস্থ্যবিধি মানতে ও মানুষকে সচেতন করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।'


বিডি প্রতিদিন / অন্তরা কবির

এই বিভাগের আরও খবর