শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০২১ ১১:১৯
প্রিন্ট করুন printer

টেকনাফে লকডাউন অমান্য করায় ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে লকডাউন অমান্য করায় ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

কক্সবাজারের টেকনাফে লকডাউনের সময় স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১০ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার অভিযানের ধারবাহিকতায় এ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ চৌধুরী এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল মনসুর, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমানের সমন্বয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারঘোষিত লকডাউন চলছে। অনেকেই লকডাউন মানছেন না। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ২২ জনকে ১০ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে। লকডাউন কার্যকর করতে টেকনাফ উপজেলার পৌরসভা, হ্নীলা, হোয়াইক্যং এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, ‘করোনা ভাইরাসের বিস্তার রোধে বিধি নিষেধ কার্যকর করতে উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়। উপজেলার বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট স্থাপন করা হয়। তিনি আরও বলেন, বিধি নিষেধ মানতে মানুষকে উদ্বুদ্ধ করেছি। যারা বিধিনিষেধ মানেনি, তাদের ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনেছি। এসময় জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছি।’

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর