শিরোনাম
প্রকাশ : ৪ মে, ২০২১ ২১:৫২
প্রিন্ট করুন printer

মুক্তাগাছায় জাল ডলারসহ প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি:

মুক্তাগাছায় জাল ডলারসহ প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার

ময়মনসিংহের মুক্তাগাছায় অভিযান চালিয়ে আমেরিকান জাল ডলারসহ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৪। গ্রেফতারকৃতরা হচ্ছে- আজাহারুল (২২) ও আজগর আলী (৪৮)।

মঙ্গলবার দুপুরে উপজেলার মানকোন ইউনিয়নের নিমুরিয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়ের করা হয়েছে। চক্রের অন্যান্যদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে। 

বিকালে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

জামালপু ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম.এম. সবুজ রানা স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ১০০ ডলারের ১৫ টি ও ৫০ ডলার মানের ৫ টি আমেরিকান জাল ডলারের নোটসহ ওই দুই প্রতারককে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত আমেরিকান জাল ডলারের বাংলাদেশি মূল্য প্রায় দেড় লাখ টাকা।

সংংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, চক্রটি দীর্ঘদিন ধরে আমেরিকান জাল ডলারের ব্যবসা করে বিভিন্ন লোকের সাথে প্রতারণা করে আসছিল।তাদেরকে খুব কম দামে ডলার বিক্রির প্রস্তাব দিতো তারা। মূলত তাদের মুদ্রার বান্ডিলে প্রথম ও শেষ নোটটি থাকতো আসল। ভেতরে থাকতো জাল নোট। বান্ডিলগুলো হাতবদল করে টাকা নিয়ে সটকে পড়ত তারা।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর