শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০২১ ১৩:০৭
আপডেট : ১৯ মে, ২০২১ ১৩:১১
প্রিন্ট করুন printer

টেকনাফে দশ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ২

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে দশ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ২
Google News

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভে সড়কে অভিযান চালিয়ে দশ হাজার পিস ইয়াবাসহ একটি পিকআপ উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ। এসময় জড়িত দুই মাদক কারবারীকে আটক করা হয়।

কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (উখিয়া-টেকনাফ) সার্কেলের বিশেষ জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা মুকুল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, 'গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাতে উপজেলার বাহারছড়া ইউনিয়নের মনখালী ব্রীজের দক্ষিণ পার্শ্বে (আর্মি চেক পোষ্ট সংলগ্ন) মেরিনড্রাইভ সড়কের উপর একটি টাইলস বোঝাই পিকআপে (চট্র মেট্রো-ন-১১-৮০৭৪ টাটা এক্স) তল্লাশী চালিয়ে টাইলসের প্যাকেট থেকে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।' জব্দকৃত ইয়াবা ও পিকআপসহ আটককৃতদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও টেকনাফ পৌরসভা শাপলাচত্বর সংলগ্ন ভূমি অফিসের সামনে মক্কা মার্কেটের টাইলসে্র দোকানদার সদর ইউনিয়নের পূর্ব গোদারবিলের মো. রশিদের ছেলে হেলাল উদ্দিন (৩০) ও উখিয়া উপজেলার মনখালী বাঘগোনা এলাকার রহমত উল্লাহর ছেলে পিকআপ চালক আরিফ উল্লাহ (২২) কে আটক করা হয়।

এ ঘটনায় জড়িত সদর ইউনিয়নের বড় হাবিরপাড়া এলাকার মৃত শাহ আলমের ছেলে জাফর আলম (৩৩) পলাতক রয়েছে এবং পিকআপটি জব্দ করা হয়েছে। 

এদিকে, স্থানীয় সূত্রে জানা যায়, আটক হেলাল কয়েক বছর পূর্বে ইয়াবা কারবারের দায়ে একটি টাইলসে্র দোকান থেকে চাকরিচ্যুত হয়ে মাদক কারবারের টাকায় শাপলাচত্বর ভূমি অফিসের সামনে টাইলসে্র বিশাল শো-রুম গড়ে তুলে। হেলাল বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে।

বৈধ ব্যবসার আড়ালে গোপনে সে মাদকের কারবার চালিয়ে আসছিল। তার এসব কারবারে ভূমি অফিস সংলগ্ন কয়েকজন ছদ্মবেশী প্লট (জমি) ব্যবসায়ী জড়িত রয়েছে। ভূমি অফিসের সামনে বিভিন্ন অফিস ও দোকানের আড়ালে অন্তত বেশ কয়েকটি মাদকের সিন্ডিকেট সক্রিয় রয়েছে।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর