শিরোনাম
২৪ জুলাই, ২০২১ ২০:৩৮

বেহাল অবস্থায় গ্রামের সড়ক, চাঁদা তুলে সংস্কার

কুমিল্লা প্রতিনিধি

বেহাল অবস্থায় গ্রামের সড়ক, চাঁদা তুলে সংস্কার

গ্রামের বেহাল সড়কে ভোগান্তি

কুমিল্লার লাকসামে চাঁদা তুলে গ্রামের সড়ক সংস্কার করা হচ্ছে। উপজেলার মনপাল গ্রামের হাজি বাড়ি থেকে হাজি আনা মিয়া মার্কেট পর্যন্ত সড়কটি বেহাল অবস্থায় রয়েছে। 

কাঁচা সড়কটির মার্কেট সংলগ্ন স্থানে বড় গর্ত হয়ে গেছে। প্রায় সেখানে যানবাহন আটকে যায়। সেই স্থান সংস্কারের জন্য শনিবার দুপুরে গ্রামবাসীকে চাঁদা তুলতে দেখা গেছে।

সূত্রমতে, রামপুর থেকে মনপাল, রাজাপুর হয়ে খিলা পর্যন্ত সড়কটি প্রায় পুরোটাই পাকা। তবে মনপাল গ্রামের হাজি বাড়ি থেকে হাজি আনা মিয়া মার্কেট পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়ক পাকা হয়নি। এই সড়কটির কারণের মনপাল, রামপুর, রাজাপুর ও খিলা গ্রামের লোকজনকে দুর্ভোগে পড়তে হচ্ছে।

ব্যবসায়ী ফয়েজ উল্লাহ ও কৃষক আমিন মিয়া জানান, মার্কেটের পাশে বড় গর্ত হয়ে গেছে। তাই স্থানীয় ব্যবসায়ী ও গ্রামবাসী থেকে চাঁদা তুলছি। তা দিয়ে ইটের খোয়া কিনে সড়কে ফেলবো।

ব্যবসায়ী মোসলেহ উদ্দিন মানিক জানান, সড়কের এই অংশের কারণে সবাইকে দুর্ভোগে পড়তে হচ্ছে। এখানে প্রায় ছোট বড় পরিবহন আটকে যাচ্ছে। সেগুলো টেনে তুলতে হয়। খোয়া ফেলে সংস্কারের জন্য আমরাও চাঁদা দিয়েছি।

গ্রামের বাসিন্দা ইউনিয়ন পরিষদ সদস্য মো. বিল্লাল হোসেন বলেন, অল্প একটু সড়ক পাকা হয়নি। এর জন্য মানুষকে কষ্ট করতে হচ্ছে। এই সড়ক পাকাকরণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। আশা করছি দ্রুত কাজ শুরু হবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর