২৭ জুলাই, ২০২১ ১৬:৪৭

করোনায় মৃতদের দাফন ও সৎকার করে আলোচনায় এসিল্যান্ড শাহ আলম মিয়া

নরসিংদী প্রতিনিধি:

করোনায় মৃতদের দাফন ও সৎকার করে আলোচনায় এসিল্যান্ড শাহ আলম মিয়া

এসিল্যান্ড শাহ আলম মিয়া

নরসিংদীতে করোনায় মৃতদের সৎকার ও দাফন করে প্রশংসায় ভাসছেন সদর এসিল্যান্ড শাহ আলম মিয়া। কুইক রেসপন্স টিমের আহ্বায়ক হিসেবে করোনায় মৃতদের দাফন ও সৎকার করে জেলাজুড়ে আলোচনায় চলে আসেন তিনি। 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মো. শাহ্ আলম মিয়া ২০১৬ সালে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে চাকরি জীবন শুরু করেন। ২০১৯ সালে পদোন্নতি পেয়ে নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। তার গ্রামের বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার মির্জাপুর গ্রামে।
 
সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড হিসেবে সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি ভিন্নধর্মী কাজের জন্য পেয়েছেন একাধিক পুরস্কার। 

জানতে চাইলে নরসিংদীর ইনডিপেনডেন্ট কলেজের অধ্যাপক ড. মশিউর রহমান মৃধা বলেন, তিনি শুধু একজন সরকারি কর্মকর্তাই ছিলেন না, নরসিংদীর সমাজব্যবস্থাকে মনেপ্রাণে ধারণ করেছিলেন। কাজের ক্ষেত্রে ছিলেন কর্মবীর। মানুষের কল্যাণে ছিলেন নিবেদিত প্রাণ। অসহায় মানুষদের জন্য লড়াই করে গেছেন। বিশেষ করে করোনাকালীন নিজের পরিবারের কথা না ভেবে অনবরত দিনরাত একাগ্রচিত্তে কাজ করে গেছেন। যে কারণে নরসিংদীবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন তিনি।

নরসিংদী পৌরসভার মেয়র আলহাজ্ব মো. আমজাদ হোসেন বাচ্চু বলেন, তিনি একজন ভালো মনের মানুষ। কর্ম দক্ষতায় ছিলেন অনড়, বিশেষ করে করোনাকালীন তার যে অবদান, তা আমরা কোনো দিন ভুলবো না। আমি আশাবাদী কর্মদক্ষতায় অনেক দূর এগিয়ে যাবেন তিনি।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর