বুধবার, ২৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

দ্বিতীয় চালান নিয়ে ‘অক্সিজেন এক্সপ্রেস’ এখন সিরাজগঞ্জে

সিরাজগঞ্জ প্রতিনিধি

দ্বিতীয় চালান নিয়ে ‘অক্সিজেন এক্সপ্রেস’ এখন সিরাজগঞ্জে

দ্বিতীয় চালান নিয়ে ‘অক্সিজেন এক্সপ্রেস’

অক্সিজেনের দ্বিতীয় চালান নিয়ে ভারত থেকে ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটি আজ বুধবার সকাল পৌনে এগারটায় বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় স্টেশনে এসে পৌঁছে। ভারতের লিন্ডে কোম্পানীর কাছ থেকে বাংলাদেশি কোম্পানী লিন্ডে বাংলাদেশ লিমিটেড এলসির মাধ্যমে এ তরল অক্সিজেন ক্রয় করার পর বাংলাদেশ-ভারত সরকারের সহায়তায় দ্বিতীয়বার মতো ভারত থেকে ট্রেনযোগে দেশে অক্সিজেন নিয়ে আসা হলো।

‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেনটিতে দশটি ট্যাংকারে দুইশ' টন তরল অক্সিজেন ছিল। ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে পৌঁছার পর ফায়ার সার্ভিস কর্মী ও জিআরপি পুলিশের সার্বিক সহায়তায় লিন্ডে বাংলাদেশের শ্রমিকরা ট্রেন থেকে পাইপের মাধ্যমে তরল অক্সিজেন ট্রাক ট্যাংকারে আনলোড করেন। 

এর আগে ভারতের ঝাড়খন্ড প্রদেশের জামদেশপুর টাটানগর থেকে ইন্দো-বাংলা অক্সিজেনটি তরল অক্সিজেন নিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে ছেড়ে আসে। 

লিন্ডে বাংলাদেশ লিমিটেডের ডিস্ট্রিবিউশন ম্যানেজার মো. খুররুম বিন আব্দুল কাইয়ুম মন্ডল বলেন, ট্রেনের ট্যাংকার থেকে তরল অক্সিজেন গাড়ীর ট্যাংকারে ভরা হবে। এরপর সড়কপথে কোম্পানীর রূপগঞ্জের ওয়্যার হাউজে নিয়ে যাওয়া হবে এবং সেখান থেকে সরকারি-বেসরকারি হাসপাতালের চাহিদা অনুযায়ী অক্সিজেন সাপ্লাই দেয়া হবে।

ট্রেনের মাধ্যমে অক্সিজেন সরবরাহ সহজলভ্য উল্লেখ করে তিনি জানান, অক্সিজেন আমদানির মাধ্যমে দেশের করোনা সংকটে অক্সিজেনের চাহিদা পূরণ হবে বলে আশা করছি। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর