১৫ আগস্ট, ২০২১ ১৬:০১

বগুড়ায় জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় জাতীয় শোক দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস বগুড়ায় নানাভাবে পালিত হয়েছে। সকাল থেকে শোক দিবসের বিভিন্ন কর্মসূচি জেলায় পালন করা হয়।

সকাল সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মজিবর রহমান মজনুর সভাপতিত্বে ও রাগেবুল আহসান রিপুর পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ট সকল শহীদদের স্মরণে করে ১ মিনিট নিরবতা পালন করে সংক্ষিপ্ত আলোচনা সভা হয়।

সকাল ৮টায় বগুড়া জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বটতলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলা পরিষদ, সদর উপজেলা প্রশাসনসহ সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান।

এ সময় জেলা প্রশাসক জিয়াউল হক, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। এদিকে সকাল সাড়ে ৮টায় বগুড়া জেলা পরিষদ স্থায়ী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেনের নেতৃত্বে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান একেএম আসাদুর রহমান দুলু, সুলতান মাহমুদ খান রনিসহ অন্যান্য সদস্যরা ও কর্মকর্তারা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ও সাংস্কৃতিক সংগঠন বাংলার মুখ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

সকাল ১০টায় জেলা পুলিশ বগুড়ার উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে।
বেলা ১১টায় বগুড়া প্রেস ক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলার সকল উপজেলায় একইভাবে দিবসটি নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর