৫ ডিসেম্বর, ২০২১ ১৮:২৯

মধুখালীতে নারী নির্যাতন প্রতিরোধে র‌্যালি

ফরিদপুর প্রতিনিধি

মধুখালীতে নারী নির্যাতন প্রতিরোধে র‌্যালি

‘নারী নির্যাতন বন্ধ করি- কমলা রঙের বিশ্ব গড়ি’ স্লোগান নিয়ে এবং নারী নির্যাতন প্রতিরোধে ফরিদপুরের মধুখালীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ এবং প্রশাসনের সাথে মেয়ে শিক্ষার্থীদের সংলাপ ও নারী নির্যাতন বিরোধী ১৬ দিনব্যাপী কর্মসূচি অরেঞ্জ ক্যাম্পেইন উপলক্ষে এই বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার এর সহযোগীতায় উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত  হয়েছে। 

উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ আসলাম মোল্লা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিকুর রহমান চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) শামীম আরা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, ইএএলজি প্রকল্পের ফরিদপুর জেলা ফ্যাসিলিটেটর মো. মনির হোসেন মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মহিলা মোর্শেদা আক্তার মিনা। 

আলোচনায় বক্তারা নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ ও ধর্ষণ বন্ধে প্রশাসনকে সহায়তা করার প্রত্যয়ে শপথ বাক্য পাঠ ও বক্তব্য রাখেন।  র‌্যালিটি উপজেলা চত্বর প্রদক্ষিণ করে। 

এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য সুরাইয়া সালাম, মধুখালী প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান হেলাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরঙ্গ চন্দ্র মন্ডল, মধুখালী মহিলা পরিষদের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শামসুন্নাহার নিহার, কামালদিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত সদস্য শাহারা বেগম, নওপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ফিরোজা বেগম, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী অংকনা পাল, আরজিতা রহমান, সালমা জাহান ইতি প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর