শিরোনাম
৮ ডিসেম্বর, ২০২১ ০৮:১৩

কুয়াশায় মাঝরাত থেকে ফেরি চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

রাজবাড়ী প্রতিনিধি

কুয়াশায় মাঝরাত থেকে ফেরি চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

ফেরি চলাচল বন্ধের কারণে দৌলতদিয়া ফেরিঘাটে নদী পারের অপেক্ষায় রয়েছে সাত শতাধিক যানবাহন। দীর্ঘ সময় ফেরিপারের অপেক্ষায় থেকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ফেরিপারের অপেক্ষায় আটকে থাকা যাত্রী ও চালকদের।

রাজবাড়ী ট্রাফিক অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ১০টা থেকে নদীতে কুয়াশা পড়তে থাকে। মাঝরাত থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে নৌপথ অস্পষ্ট হয়ে যায়। রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরি বন্ধের কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ৫ শতাধিক যানবাহন ও গোয়ালন্দ মোড় এলাকায় ২ শতাধিক যানবাহন আটকে রয়েছে। আটকে পড়া যানবাহনগুলোর মধ্যে শতাধিক বাস, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রয়েছে। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, দুর্ঘটনা এড়াতে মাঝরাত থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে। কুয়াশার কেটে গেলে পুনরায় ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার শুরু হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর