১৫ জানুয়ারি, ২০২২ ২২:২০

ফরিদপুরে তুলার কারখানায় আগুন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে তুলার কারখানায় আগুন

ফরিদপুরের কানাইপুরে একটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার দুপুর সাড়ে ৩টার দিকে আগুন লাগার এ ঘটনা ঘটে। ফরিদপুর দমকল বাহিনীর দুটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। 

আগুনে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ওই কারখানার মালিক আমির মিয়া। এ কারখানাটি কানাইপুর বাজার এলাকার মৃধা মার্কেটের পিছনে অবস্থিত। ওই মার্কেটের পিছনে ৭৮ ফুট লম্বা ও ৫৭ ফুটপ্রস্ত একটি টিনের ঘরের মধ্যে এ কারখানাটি অবস্থিত। কারখানা থেকে মেশিন ঘরের দূরত্ব আনুমানিক ১৮০ ফুট।
 
এলাকাবাসী সুত্রে জানা যায়, বিকেল সাড়ে তিনটার দিকে তুলার মিলের গোডাউন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফরিদপুর থেকে দমকল বাহিনীর দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়।

ওই তুলা কারখানার মালিক আমির মিয়া বলেন, গার্মেন্টেস এর জুট প্রসেস করে তিনি তুলা উৎপাদন করেন। তিনি বলেন, আমার কারখানার মেশিন মেরামত চলছে। ফলে গত তিনদিন ধরে কারখানাটি বন্ধ রয়েছে। যে গোডাউনে আগুন লেগেছে সেটিও বাইরে থেকে তালা দিয়ে বন্ধ করা ছিল। ঘরে বিদ্যুতের কোন সংযোগ ছিল না। তিনি বলেন, তার ধারনা শত্রুতা করে কেউ আগুন ধরিয়ে দিয়েছে। 

ফরিদপুর দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা সুবাস বাড়ই বলেন, আগুনে কি পরিমান ক্ষতি হয়েছে তা তদন্ত করে নিরুপণ করা হবে।

কানাইপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন বলেন, কানাইপুর একটি শিল্প এলাকা। এখানে আগুন লাগলে ১২ কিলোমিটার দূরে অবস্থিত ফরিদপুর থেকে দমকল বাহিনী আসে। এর ফলে ক্ষতির পরিমান বেড়ে যায়। তিনি বলেন, কানাইপুরে পৃথক একটি দমকল স্টেশন স্থাপন করা জরুরী।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর